বিনিয়োগের আগে বুঝে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান : বিএসইসি পরিচালক

0
248

স্টাফ রিপোর্টার : বিশ্ব বিনিয়োগ সপ্তাহ উপলক্ষ্যে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক মোহাম্মদ রেজাউল করিম কোথাও বিনিয়োগের আগে সে সম্পর্কে সব তথ্য জেনে বুঝে বিনিয়োগ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়েছেন।

৫ অক্টোবর, শনিবার রাজধানীর মতিঝিলে লংকাবাংলা সিকিউরিটিজের প্রিন্সিপাল শাখার অফিসে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, বি‌নি‌য়ো‌গের ক্ষে‌ত্রে একজন লাভবান হ‌লে অন্য একজনের লোকসান হ‌বেই। য‌দি কেউ শুধু লাভ ক‌রে লোকসান ক‌রে না সে প্রকৃত প‌ক্ষে বি‌নি‌য়োগকারীই‌ না। দূত বড়লোক হওয়ার চিন্তাভাবনা বাদ দিতে হবে। স্মার্ট বি‌নি‌য়োগকারী হ‌তে হ‌লে বি‌নি‌য়োগের সম্প‌র্কে ভালোভাবে জে‌নে বু‌ঝে বি‌নি‌য়োগ করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, স্টক মা‌র্কে‌টে যে যত বেশি এনালাইসিস করে বি‌নি‌য়োগ কর‌বে সেই বেশি লাভবান হ‌বে। পুঁজিবাজারে শেয়ারের কমা বা বাড়ার অন্যতম কারণ হিসেবে গণমাধ্যমের নিউজ ও রাজনৈতিক কারণকেও দায়ী করেন রেজাউল করিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকারস এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী এবং লংকাবাংলার প্রধান নির্বাহী পরিচালক সাফাত রেজা, লংকাবাংলার বিনিয়োগকারী,লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এর ঢাকা অঞ্চলের শাখা ব্যবস্থাপকগণ এবং কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here