বিজিএমইএ পোশাক রপ্তানিতে রাশিয়ার সহযোগিতা চেয়েছে

0
72

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশের তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ রাশিয়ার বাজারে পোশাক রপ্তানির জন্য রাশিয়ার সহযোগিতা চেয়েছেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে সংগঠনটির সভাপতি ফারুক হাসানের সাথে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিনেতিয়েভিচ মানতিতিস্কিকের সাক্ষাৎকালে এই সহযোগীতা চান।

এ সময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলী এবং রুশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি আন্তন ভেরেশচাগিন উপস্থিত ছিলেন। তারা বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন ইস্যু বিশেষ করে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে দ্বি-পাক্ষিক বাণিজ্য কিভাবে বাড়ানো যায়, তা নিয়ে আলোচনা করেন।

এসময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, রাশিয়া একটি সম্ভাবনাময়ী বাজার এবং এ বাজারে বাংলাদেশের পোশাক পণ্যের জন্য ব্যাপক চাহিদা আছে। কিন্তু রাশিয়ায় পোশাক রপ্তানির ক্ষেত্রে বড় বাধা হচ্ছে ব্যাংকিং চ্যানেলে লেনদেন এবং শুষ্ক জটিলতা। এই প্রতিবন্ধকতা দূর করা দরকার।

ফারুক হাসান বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করতে এবং রাশিয়ার বাজারে বাংলাদেশের তৈরি পোশাক ও অন্যান্য পণ্য রপ্তানির পথ প্রশস্ত করতে রাশিয়ার সরকারের সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here