২৩ সালের মধ্যে তৃতীয় ক্যাবল চালু করবে সাবমেরিন ক্যাবল

0
184

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড আগামী ২০২৩ সালের মধ্যে তৃতীয় সাবমেরিন ক্যাবল চালু করবে। মঙ্গলবার কোম্পানির ১১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ তথ্য জানানো হয়।

কোম্পানিটির কর্তৃপক্ষ জানায়, আমাদের বর্তমানে দুটি সাবমেরিন ক্যাবল রয়েছে। কিন্তু তা দিয়ে আমাদের কাজ সম্পন্ন করতে পারছিনা। তাই আমরা নতুন একটি সাবমেরিন ক্যাবল চালু করার সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে চুক্তি স্বাক্ষর হয়েছে। আমরা আশা করছি, আগামী ২০২৩ সালের মধ্যে ক্যাবলটি চালু করতে পারবো।

এজিএমে কোম্পানির লভ্যাংশ অনুমোদনসহ ৫টি এজেন্ডা অনুমোদন করা হয়। কোম্পানি সমাপ্ত হিসাববছরের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৫৫ পয়সা ও আগের বছর একই সময় ছিল ৪৪ পয়সা। ৩০ জুন,১৯ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৭৪ পয়সা।

কোম্পানির চেয়ারম্যান আশোক কুমার বিশ্বাসের  সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক নাসির উদ্দিন আহমেদ। পরিচালদের মধ্যে ছিলেন কর্নেল রাকিবুল করিম চৌধুরী, মো. জালাল উদ্দিন, মো. আজিজুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান, সেক্রেটারি আব্দুস সালাম খানসহ কর্মকর্তা ও শেয়ারহোল্ডাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here