বিএসইসিতে দুই কমিশনারের যোগদান

0
107

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) কমিশনার হিসেবে অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও অধ্যাপক ড. মিজানুর রহমানকে নিয়োগ দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় তারা আজ কমিশনে যোগদান করেন।

বুধবার (২০ মে) তাদের বিএসইসির কমিশনার নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে অর্থমন্ত্রণালয়। উপসচিব ড. নাহিদ হোসেন সাক্ষরিত এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন ১৯৯৩ এর ধারা ৫ ও ৬ এর বিধানাবলী প্রতিপালন করতে অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও অধ্যাপক ড. মিজানুর রহমানকে ৪ বছর মেয়াদের জন্য বিএসইসির কমিশনার হিসেবে নিয়োগ করা হল।

চূড়ান্ত পর্যায়ে থাকা সত্ত্বেও শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিমকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়নি। তিনি আগামি ২৭ মে অবসরে যাওয়ার পরে প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলে জানা গেছে।

কমিশনার হওয়া ২ জনের মধ্যে ড. শেখ শামসুদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ও ড. মিজানুর রহমান একই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক।

উল্লেখ্য, অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বর্তমানে জনতা ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here