একীভূত হতে বিএসআরএমের ইজিএমে বাধা কাটল

0
394

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম) একই গ্রুপের অপর এক কোম্পানি বিএসআরএম স্টিল মিল লিমিটেডকে একীভূত করার বিষয়ে হাইকোর্টের অনুমতি পেয়েছে। আইন অনুসারে, একীভূত করার ওই সিদ্ধান্ত কার্যকর করতে এখন শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে হবে। শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে কোম্পানিটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে।

আগামী ১৯ ডিসেম্বর, সকালে চট্টগ্রামের লাভলেনে অবস্থিত স্মরণিকা কমিউনিটি সেন্টারে এই ইজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর, রোববার।

তারিখে যাদের কাছে বিএসআরএমের শেয়ার থাকবে তারা আলোচিত ইজিএমে যোগদান ও ভোট দিতে পারবেন। তবে বিধি অনুসারে প্রতিনিধি ফরম পূরণ করে একজন শেয়ারহোল্ডার ইজিএমে তার প্রতিনিধি পাঠাতে পারবেন।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর, সোমবার অনুষ্ঠিত কোম্পানি দুটির পরিচালনা পর্ষদের বৈঠকে একীভূত হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।বিদ্যমান আইন অনুসারে, একীভূত হওয়া সংক্রান্ত বিষয়ে উচ্চ আদালতের অনুমতির প্রয়োজন হয় বলে কোম্পানিটি এ বিষয়ে হাইকোর্টে আবেদন করে। আদালত অনুমতি দিলে তার প্রেক্ষিতে সোমবার অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে ইজিএমের সময়সূচি চুড়ান্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here