বিএসআরএমের একীভূত হওয়ার অনুমোদন দিল বিএসইসি

0
219

স্টাফ রিপোর্টার : বিএসআরএম গ্রুপের অতালিকাভুক্ত কোম্পানি বিএসআরএম স্টিল মিলস লিমিটেড ও তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড একীভূত হওয়ার বিষয়টি অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার (০৭ জুন) বিএসইসির ৭৭৬তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

এই একত্রিকরণের ফলে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের পরিশোধিত মূলধন বেড়ে ২৩৬ কোটি ৬ লাখ টাকা থেকে বেড়ে ২৯৮ কোটি ৫৮ লাখ টাকায় উন্নীত হয়।

বিএসইসির ওয়েবসাইট থেকে নেয়া তথ্যচিত্র

একত্রিকরণ কর্মসূচি অনুসারে, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) বিএসআরএম স্টীল মিলস লিমিটেডের বিদ্যমান শেয়ারধারীদের ১০ টাকা মূল্যমানের ৩৯ কোটি ৪৪ লাখ ৩৫ হাজার ৪০০ শেয়ারের বিপরীতে একই মূল্যমানের ৬ কোটি ২৫ লাখ ১৬ হাজার ৩৯০টি শেয়ার ইস্যু করবে।

উল্লেখ, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বিএসআরএম লিমিটেড ও বিএসআরএম স্টিল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ একীভূতিকরণের (Merger) সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুসারে, বিএসআরএ স্টীল মিলস লিমিটেড তার প্যারেন্ট (মূল) কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের সাথে একীভূত হবে।

পর্ষদের সিদ্ধান্তের প্রেক্ষিতে এই বিষয়ে সম্মতি চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্ট কোম্পানি দুটিকে একীভূত হওয়ার অনুমতি দেয়। পরবর্তীতে শেয়ারহোল্ডারদের সম্মতি জানাসহ অন্যান্য আইনী প্রক্রিয়া সম্পন্ন করে কোম্পানি দুটি।
সোমবার নিয়ন্ত্রক সংস্থার সম্মতির মধ্য দিয়ে প্রক্রিয়াটি চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here