ফেব্রুয়ারি বা মার্চের শুরুতেই উৎপাদনে ফেরার আভাস

0
1085

সবুর খান : ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতেই উৎপাদনে ফেরার আভাস দিয়েছে রিং শাইন টেক্সটাইল কর্তৃপক্ষ। উৎপাদনে ফেরার বিষয়ে কোম্পানি সেক্রেটারি আশরাফ আলী স্টক বাংলাদেশকে বলেন, ফেব্রুয়ারির শেষে অথবা মার্চের প্রথমদিকে উৎপাদনে ফেরার পরিকল্পনা রয়েছে।

এছাড়া কোম্পানির অন্যান্য বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র দৃষ্টি আকর্ষণ করতে বলেন আশরাফ আলী।

এর আগে, মহামারি করোনার কারণে বিদেশী ক্রেতাদের কাছ থেকে ক্রয়াদেশ কমে যাওয়ার পাশাপাশি আমদানীকৃত কাঁচামালের স্বল্পতার কারণে দেখিয়ে তিন দফায় কারখানা বন্ধের ঘোষণা দিয়েছিল রিং শাইন।

পরে ২৩ জানুয়ারি পর্যন্ত কারখানা বন্ধের মেয়াদ চতুর্থ দফায় বাড়ায় কোম্পানিটির পর্ষদ।

অপরদিকে কোম্পানিটির কারখানা তৃতীয় দফায় ২৫ নভেম্বর থেকে ২৪ ডিসেম্বর এবং দ্বিতীয় দফায় ২৬ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত বন্ধ ছিল। আর প্রথম দফায় রিং শাইন ২৬ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবর পরযন্ত এক মাস কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল।

ডিএসইর ওয়েবসাইট থেকে বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে নেয়া তথ্যচিত্র

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ ডিসেম্বর দেশের দুই স্টক এক্সচেঞ্জে রিং শাইন টেক্সটাইলসের শেয়ার লেনদেন শুরু হয়। পূর্ব এশীয় উদ্যোক্তাদের কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকার তহবিল সংগ্রহ করে।

রিং শাইন টেক্সটাইলসের অনুমোদিত মূলধন ৫৪০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৫০০ কোটি ৩১ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ২০৮ কোটি ৭৯ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here