ফারইস্ট ফিন্যান্সের পর্ষদ পুনর্গঠন

0
74

স্টাফ রিপোর্টার : ফারইস্ট ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানির পর্ষদ পুনর্গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বলে ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে বুধবার (৩১ মার্চ) এ তথ্য প্রকাশ করা হয়।

তথ্য মতে, কোম্পানিটিতে ৬জন স্বতন্ত্র পরিচালক নিয়োগের মাধ্যমে এই পুনর্গঠন করা হয়েছে। এছাড়া কোম্পানিটির আর্থিক হিসাবসহ অন্যান্য বিষয়সমূহ যাচাইয়ের জন্য বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

ডিএসইর ওয়েবসাইট থেকে নেয়া তথ্যচিত্র

এর আগে, ২৯ মার্চ এ বিষয়ে বিএসইসি চিঠি ইস্যু করেছে। যা বাংলাদেশ ব্যাংকেও পাঠানো হয়েছে। নিয়োগ পাওয়া স্বতন্ত্র পরিচালকেরা হলেন- সোনালি ব্যাংকের সাবেক চেয়ারম্যান মো. আশরাফুল মকবুই, সোস্যাল ইসলামী ব্যাংকের সাবেক এএমডি এহসানুল আজিজ, কিংসনিউজ২৪.কমের সম্পাদক শেখ নাজমুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক সজিব হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কনসালটেন্সির পরিচালক মোশাররফ হোসাইন ও সিনিয়র কনসালটেন্ট একেএম শহিদুজ্জামান।

এছাড়া পর্ষদে থাকা ৩জন শেয়ারহোল্ডার পরিচালকরা হলেন- সামসুল ইসলাম ভরসা, খাদিজা ওয়াহিদা জাহান ও রিমসা বিডির মনোনিত পরিচালক আশাদুজ্জামান। আর পর্ষদে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন স্বতন্ত্র পরিচালক আশরাফুল। তবে স্বতন্ত্র পরিচালকেরা কোন দায় নেবেন না।

২০১৮ সালের ১৯ এপ্রিল ‘জেড’ ক্যাটাগরিতে নেমে গেছে ফারইস্ট ফিন্যান্স। এই ক্যাটাগরিতে কোম্পানিটি ২ বছর ১১ মাস ধরে লেনদেন হচ্ছে। কিন্তু কোম্পানির পর্ষদ এই দূরবস্থা কাটিয়ে তুলতে কোন উদ্যোগ নেয়নি। যে কোম্পানিটি ২০১৭ সাল থেকে লভ্যাংশ ঘোষণা করছে না।

অন্যদিকে কমিশনের অনুমোদন ছাড়া কোম্পানির কোন সম্পদ বিক্রি, বন্ধকী, হস্তান্তর বা নিষ্পত্তি করা যাবে না বলে জানিয়েছে বিএসইসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here