প্রগতি লাইফ শেয়ার প্রতি লভ্যাংশ দেবে ১ টাকা ২০ পয়সা

0
206
Cash Coins Banking Investment Currency Insurance

স্টাফ রিপোর্টার : শেয়ারহোল্ডারদের ১ টাকা ২০ পয়সা করে ৩ কোটি ৬৮ লাখ ৪৩ হাজার ৭২২ টাকা নগদ লভ্যাংশ দেবে পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা কোম্পানি প্রগতি লাইফ ইনস্যুরেন্স লিমিটেড

সোমবার (২৮জুন) কোম্পানির পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। অর্থাৎ ১০ টাকা মূল্যের একটি শেয়ারের বিপরীতের ১ টাকা ২০ পয়সা করে লভ্যাংশ দেবে কোম্পানিটি। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

২০০৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটিতে ৩ কোটি ৭ লাখ ৩ হাজার ১০২টি শেয়ারহোল্ডার রয়েছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করেছে আগামী ১২ আগস্ট। ওই দিন ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। শেয়ারহোল্ডার নির্বাচনের লক্ষ্যে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ জুলাই।

এর আগের বছর কোম্পানিটি শেয়াহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। তার আগের বছর অর্থাৎ ২০১৮ সালে ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ১৫ শতাংশ নগদ আর ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। সোমবার (২৮ জুন) কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১১৫ টাকা ৪০ পয়সা।

কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪১ শতাংশ শেয়ার। বাকি ৫৯ শতাংশ শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৯ দশমিক ৩৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৯ দশমিক ৩২ শতাংশ শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here