পুঁজিবাজারে আসছে ইউনিয়ন ব্যাংক

0
330

স্টাফ রিপোর্টার : এবার পুঁজিবাজারে আসছে ইউনিয়ন ব্যাংক। চতুর্থ প্রজন্মের এই ব্যাংকটি স্থির মূল্য পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে তালিকাভুক্ত হবে। এরই ধারাবাহিকতায় ব্যাংকটি ইস্যু ম্যানেজার নির্ধারণ করেছে।

ব্যাংকটিকে শেয়ারবাজারে আনতে কাজ করবে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড (পিবিআইএল) ও ব্রাক ইপিএল ইনভেস্টমেন্টস লিমিটেড। সম্প্রতি এ বিষয়ে তিনটি প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে বলে জানা যায়।

প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন ইউনিয়ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ বি এম মোকাম্মেল হক চোধুরী, পিবিআইএলের প্রধান পরিচালন কর্মকর্তা খন্দকার রায়হান আলী ও ব্রাক ইপিএল ইনভেস্টমেন্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ রশিদ হুসেন। এ সময় তিনটি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুঁজিবাজার থেকে ব্যাংকটি ৪২৮ কোটি টাকা সংগ্রহ করবে। বর্তমানে ব্যাংকটির অনুমোধিত মূলধন ১ হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৫৫৯ কোটি টাকা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে শেয়ারবাজারে তালিকাভুক্তর জন্য আবেদন করবে ব্যাংকটি। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক থেকে এ বিষয়ে অনুমোদন নিয়েছে ইউনিয়ন ব্যাংক কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here