পিপলস লিজিং কোম্পানির লেনদেন শুরু নিয়ে শঙ্কা

0
302

স্টাফ রিপোর্টার : টানা চার মাস বন্ধ থাকার পরও শুরু হয়নি বহুল আলোচিত পিপলস লিজিং কোম্পানির লেনদেন। বরং নতুন করে কোম্পানিটির লেনদেন শুরু হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

ভুক্তভোগী বিনিয়োগকারীদের দাবি দ্রুত কোম্পানিটির লেনদেন শুরু করা। তাতে হাতে থাকা শেয়ারগুলো বিক্রি করে টাকা তুলে নিতে পারবে। কারণ কোম্পানিটি নতুন করে ঘুরে দাঁড়ানোর কোনো সম্ভাবনা নেই।

নাম প্রকাশ না করার শর্তে ডিএসইর একজন পরিচালক বলেন, এমনিতেই পুঁজিবাজারে দরপতন চলছে। এই কোম্পানির শেয়ারের লেনদেন শুরু হলেই শেয়ারের দাম আরও কমবে। দরপতন আরও বেশি দীর্ঘায়িত হবে। তাই মার্কেট ভালো না হলে লেনদেন শুরু করার সুযোগ দেওয়া হবে না।

আর্থিক খাতে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) থেকে আরও ১৫দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ডিএসইর পরিচালনা পর্ষদ।

এর আগে আরও ৯ দফা কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছিল। নতুন করে ১৫ দিন বন্ধ রাখার সিদ্ধান্তে ১০ দফায় কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো ডিএসই বোর্ড।

এর মধ্যে প্রথম দফায় ১৩ থেকে ২৭ আগস্ট পর্যন্ত, দ্বিতীয় দফায় ২৮ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত, তৃতীয় দফায় ১২ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত, চতুর্থ দফায় ২৭ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর পর্যন্ত, পঞ্চম দফায় ১৩ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত, ষষ্ঠ দফায় ২৮ অক্টোবর থেকে ১১ নভেম্বর, সপ্তম দফায় ১১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত, অষ্টম দফায় ২৬ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত এবং নবম দফায় ১১ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির লেনদেন বন্ধ ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here