পদ্মা ওয়েল শেয়ারপ্রতি দেবে ১২ টাকা

0
171

স্টাফ রিপোর্টার : শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ নগদ অর্থাৎ সাড়ে ১২ টাকা করে লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি-বিদ্যুৎ খাতের প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির চলতি বছরের ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ ফেব্রুয়ারি। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ জানুয়ারি। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, বিদায়ী বছরে পদ্মা অয়েলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ টাকা ২৭ পয়সা। যা আগের বছর ২৭ টাকা ৭৯ পয়সা ছিল। সেখানে থেকে শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১২ টাকা লভ্যাংশ দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। বাকি টাকা কোম্পানির অন্যান্য খাতে ব্যয় করা হবে। বিদায়ী বছরের কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬৮ টাকা ৪১ পয়সা।

১৯৭৬ সালে তালিকাভুক্ত কোম্পানির বর্তমান শেয়ার সংখ্যা ৯ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৭৫০টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ২ শতাংশ শেয়ার। সরকারের হাতে রয়েছে ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩১ শতাংশ। এছাড়াও সাধারণ ও বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি শেয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here