নতুন আরো তিনটি ট্রেকের অনুমোদন দিল বিএসইসি

0
1121

স্টাফ রিপোর্টার : শেয়ার লেনদেনের জন্য নতুন করে আরো তিনটি প্রতিষ্ঠানকে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অনুমোদন পাওয়া এ তিন প্রতিষ্ঠানকে ট্রেক সনদ দেবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। নতুন এ তিনটিসহ অনুমোদন পাওয়া ট্রেকের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮তে।

নতুন অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ফারিহা নিট টেক্স, এসকিউ ওয়্যার অ্যান্ড কেবল কোম্পানি ও গিবসন সিকিউরিটিজ। ডিএসইর ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ তিন প্রতিষ্ঠানের ট্রেক অনুমোদনের বিষয়ে চিঠি পাঠিয়েছে বিএসইসি।

বিএসইসির চিঠিতে বলা হয়েছে, ঢাকা স্টক এক্সচেঞ্জ (অ্যাডমিনিস্ট্রেশন অব ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) রেগুলেশন, ২০২০-এর রেগুলেশন ৩(১) (গ) এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) রুলস, ২০২০-এর সাব-রুল ৩(১) ও (২) অনুযায়ী ডিএসইর নতুন ট্রেক ইস্যু করা হয়েছে।

এ পরিস্থিতিতে ডিএসইর নতুন ট্রেকগুলোর আবেদন আনুষঙ্গিক প্রক্রিয়া ও সংশ্লিষ্ট বিধিবিধান মেনে চলা সাপেক্ষে অনুমোদন করা হয়েছে। গত বছরের সেপ্টেম্বরে ডিএসইতে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে অনুমোদন পাওয়া ৫৫টি প্রতিষ্ঠানের কাছে ট্রেক সনদ হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here