দ্বিতীয় দিনে এডিএন টেলিকম…!

0
843

সিনিয়র রিপোর্টার : দ্বিতীয় দিনের শেয়ার লেনদেনে প্রত্যাশার ভারসাম্য রক্ষা করতে পারছে না এডিএন টেলিকম লিমিটেড। দেশের উভয় স্টক এক্সচেঞ্জে ’এন’ ক্যাটাগরিতে লেনেদেন শুরু হলেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রথম দিনে সোমবার ৪০.৫০ টাকায় শেয়ারপ্রতি লেনদেন শুরু হয়।

তবে দ্বিতীয় দিনে মঙ্গলবার সকালে শেয়ার দর প্রথম দিনের তুলনায় বাড়লেও পরে তা কমতে থাকে। কোম্পানির শেয়ারপ্রতি দর কমায় বিনিয়োগকারীদের প্রত্যাশার প্রবাহও কমতে থাকে।

সোমবার এবং মঙ্গলবার শেয়ার হস্তান্তরের প্রতি মিনিটের চিত্র হিসেবে বিশেষ সুবিধার জন্য অবস্থা নিচ্ছে কোম্পানিটি। বিভিন্ন চিত্রে এবং চার্ট অনুসারে বিশেষ শেয়ার দরে সম্ভাবনার আভাস মিলেছে।

ডিএসইতে সোমবার সকালে ৪৪ টাকায় শেয়ারপ্রতি লেনদেন শুরু হলেও মঙ্গলবার দর কমতে শুরু করেছে। একই সঙ্গে লেনদেনের এক ঘণ্টা পরে তা সর্বোচ্চ ৪৫.৩০ টাকায় লেনদেন হয়। তবে দর কমলেও সকালে গ্রাহকদের চাহিদার পরিমাণ বাড়ে।

টেলিকিমিউনিকেশেন খাত

টেলিকিমিউনিকেশন খাতের ৩টি কোম্পানির মধ্যে এখনো ভালো দিকে চলমান রয়েছে এডিএন টেলিকম। দুপুরের মধ্যে এ খাতের মোট লেনদেনের ৬.৯১ শতাংশ সম্পন্ন হয়।

পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার দিনের শুরুতে সর্বোচ্চ লেনদেন হয়েছে ১০.৩২ মিনিটে। ৪০.৬০ টাকা শেয়ারপ্রতি দরে ৩লাখ ৬০ হাজার ৫৪০টি শেয়ার হাতবদল হয়। দ্বিতীয় সর্বোচ্চ লেনদেনে হয় সকাল সাড়ে ১০টায়। ৪১টাকা ৮০ পয়সায় লেনদেন হয় ২লাখ ৮৩ হাজার ৯১৫টি শেয়ার।

এডিএন টেলিকমের স্টক বাংলাদেশের মঙ্গলবার দুপুরের চিত্র

তবে বিশেষ সুবিধার জন্য অবস্থা নিচ্ছে কোম্পানিটি। সার্কিট ব্রেকারের প্রথম মেয়াদ শেষ হলে শেয়ার দরে ভালো অবস্থান নেয়ার আভাস মিলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here