তুং হাই নিটিং ও সিঅ্যান্ডএ পরিচালকদের ব্যাংক হিসাব জব্দের সিদ্ধান্ত

0
558

স্টাফ রিপোর্টার : আইন লঙ্ঘন করে পরিচালকদের শেয়ার বিক্রি এবং আর্থিক প্রতিবেদন জমা না দেয়ার কারণে সিঅ্যান্ডএ টেক্সটাইলস লিমিটেড ও তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের সব পরিচালকদের শেয়ার জব্দের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

পাশাপাশি দুই কোম্পানির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দের জন্য বাংলাদেশ ব্যাংকের কাছে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

কমিশনের উপ-পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম গতকাল এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করেছেন। আজ বাংলাদেশ ব্যাংকের চিঠিটি পাঠানো হবে। কমিশনের চিঠিতে বলা হয়েছে, সিঅ্যান্ডএ টেক্সটাইলসের ব্যবস্থাপনা পরিচালকসহ ৩ পরিচালক আইন না মেনে শেয়ার বিক্রি করেছে।

এছাড়া কোম্পানি দুটি নিয়ম অনুযায়ি কমিশন ও স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল করেনি। এ কারনে বিএসইসি ৭৩৩তম কমিশন সভায় কোম্পানি দুটির পরিচালকদের ব্যাংক হিসাব ও শেয়ার জব্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ অবস্থায় বিনিয়োগকারীদের স্বার্থে কোম্পানি দুটির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি অনুরোধ জানিয়েছে বিএসইসি। পাশাপাশি কোম্পানি দুইটির পরিচালকদের শেয়ার জব্দেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বিএসইসির ৭৩৩ তম কমিশন সভায় ঘোষণা ছাড়াই শেয়ার বিক্রি, শেয়ারধারণ সংক্রান্ত প্রতিবেদন জমা না দেয়ার পাশপাশি কমিশনের শুনানিতে উপস্থিত না হওয়ার কারণে সিঅ্যান্ডএ টেক্সটাইলস ও তুং হাই নিটিং অ্যান্ড ডায়িংয়ের পরিচালকদের ২৩ কোটি টাকা জরিমানা আরোপের সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here