একনজরে ১৫ কোম্পানির পর্ষদ সভার তারিখ

0
842
প্রতীকী ছবি।

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫টি কোম্পানির লভ্যাংশ ও আর্থিক প্রতিবেদন প্রকাশ সংক্রান্ত পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ১৫টি হলো – হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড, আরএসআরএম স্টিল লিমিটেড, আনলিমা ইয়ার্ন লিমিটেড, রেনেটা লিমিটেড, আইটি কনসালটেন্টস লিমিটেড, লিন্ডে বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড, আর.এন স্পিনিং মিলস লিমিটেড, ওয়াইম্যাক্স ইলেকট্রোডস লিমিটেড, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক লিমিটেড, ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড, গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেড ও সানলাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২২ অক্টোবর। এছাড়া ওই সভায় কোম্পানির ৩০ সেপ্টেম্বর, ২০২০ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হতে পারে।

এর আগে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৩ টাকা ৩১ পয়সা।

আরএসআরএম স্টিল লিমিটেড

আরএসআরএম স্টিল লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৭ অক্টোবর। এছাড়া সভায় কোম্পানির ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হতে পারে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। পাশাপাশি সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

একই সভায় কোম্পানির তৃতীয় প্রান্তিকের অনরিক্ষীত আর্থিক প্রতিবেদনও পযালোচনা ও প্রকাশ করা হবে।

২০১৯ সালে কোম্পানিটি ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

আনলিমা ইয়ার্ন লিমিটেড

আনলিমা ইয়ার্ন লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৭ অক্টোবর। ওই সভায় কোম্পানির ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

এর আগে ২০১৯ সালে কোম্পানিটি ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

রেনেটা লিমিটেড

রেনেটা লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৬ অক্টোবর। ওই সভায় কোম্পানির ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

কোম্পানিটি ২০১৯ সালে ১১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

আইটি কনসালটেন্টস লিমিটেড

আইটি কনসালটেন্টস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৯ অক্টোবর বিকাল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

ওই সভায় কোম্পানির ৩০ জুন,২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

কোম্পানিটি ২০১৯ সালে ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড

লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২২ অক্টোবর বিকাল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

ওই সভায় কোম্পানির ৩০ সেপ্টেম্বর,২০২০ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৭ অক্টোবর বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে।

ওই সভায় কোম্পানির ৩০ জুন,২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

কোম্পানিটি ২০১৯ সালে ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৭ অক্টোবর বিকাল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

ওই সভায় কোম্পানির ৩০ সেপ্টেম্বর,২০২০ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।

প্রথম প্রান্তিকে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স শেয়ার প্রতি আয় করেছিল ৫৫ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সূত্র অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ০.১ পয়সা ছিল।

অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ পয়সা।

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ৫৬ পয়সা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৯২ পয়সা।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ১ পয়সা।

আর.এন স্পিনিং মিলস লিমিটেড

আর.এন স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৫ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।ওই সভায় কোম্পানির ৩০ জুন,২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

২০১৯ সালে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি।

ওয়াইম্যাক্স ইলেকট্রোডস লিমিটেড

ওয়াইম্যাক্স ইলেকট্রোডস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৭ অক্টোবরে অনুষ্ঠিত হবে।

ওই সভায় কোম্পানির ৩০ জুন,২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

২০১৯ সালে কোম্পানিটি সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক লিমিটেড

বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ ২৭ অক্টোবরে অনুষ্ঠিত হবে। ওই সভায় কোম্পানির ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

২০১৯ সালে কোম্পানিটি ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড

ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার সম্ভাব্য তারিখ ২৮ অক্টোবরে অনুষ্ঠিত হবে। ওই সভায় কোম্পানির ৩০ জুন,২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

২০১৯ সালে কোম্পানিটি ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেড

গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওই সভায় কোম্পানির ৩০ জুন,২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। সভা থেকে আসতে পারে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা।

২০১৯ সালে কোম্পানিটি ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। ।

সানলাইফ ইন্স্যুরেন্স লিমিটেড

সানলাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২৮ অক্টোবর বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ওই সভায় কোম্পানির ৩০ সেপ্টেম্বর, ২০২০ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here