তবুও মুন্নু সিরামিকসের শতভাগ বাণিজ্যিক উৎপাদনে ফেরার আভাস

0
1582

সিনিয়র রিপোর্টার : মুন্নু সিরামিকস ইন্ডাস্ট্রিজ লিমিটেড শতভাগ বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ বাংলাদেশে আছড়ে পড়ায় দেশের অর্থনীতিতে বিরুপ প্রভাব পড়লেও কর্তৃপক্ষ শতভাগ বাণিজ্যিক উৎপাদনের প্রস্তুতি নিয়েছে।

দেশ-বিদেশে পণ্যের ব্যাপক চাহিদার সঙ্গে সমন্বয় করতে নতুন করে উৎপাদন ও বিপননে যেতে চায় কোম্পানির কর্তৃপক্ষ। কঠোর লকডাউনে করোনার সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে শতভাগ উৎপাদন করতে চান বলে জানান তারা।

তবে সম্প্রতি করোনা ভাইরাসের ভয়াল রূপে সারাদেশে কঠোর লকডাউন শুরু হয়েছে। যে কারণে কোম্পানি শতভাগ বাণিজ্যিক উৎপাদনের প্রস্তুতির সেই সিদ্ধান্তে কিছুটা প্রভাব পড়ে। একই সঙ্গে গ্রুপের অন্য মানবিক প্রতিষ্টান মুন্নু অয়েলফেয়ার ফাউন্ডেশনের জন্য ২০১৯ সালের ৩ নভেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের মাধ্যমে কিছু শেয়ার বিক্রি ঘোষণা দিলে নিয়ন্ত্রক সংস্থা অর্থদণ্ড দেয়।

সেই আর্থিক দণ্ড মৌকুফ হলে নতুন উৎপাদনের ঘোষণা শিগগিরিই আসতে পারে বলে জানিয়েছে কোম্পানির বিশেষ একটি সূত্র।

কোম্পানির কর্তৃপক্ষ সম্প্রতি জানায়, করোনার কারণে গত বছরে আমরা উৎপাদন অনেক কমিয়েছিলাম। কম উৎপাদনের প্রভাবও আমাদের কোম্পানিতে পড়ে। তবে দেশে-বিদেশে ব্যাপক চাহিদার কারণে এখন সম্পূর্ণ রুপে উৎপাদনে যেতে হচ্ছে।

ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের কিছু দেশে আমরা রপ্তানি করি। এ দেশগুলোতে সিরামিকস পণ্যের ব্যাপক চাহিদা থাকায় নতুন করে আরো উৎপাদনের ইচ্ছা পোষন করে কর্তৃপক্ষ।

বর্তমানে মুন্নু সিরামিকসে বর্তমানে ১ হাজার ৭০০ কর্মী নিয়োজিত রয়েছে। তবে মুন্নু গ্রুপে মোট কর্মীচারীর সংখ্যা প্রায় ১০ দশ হাজার এবং কোম্পানিতে প্রায় ৬৬ শতাংশ মহিলা কর্মরত।

গ্রুপের প্রতিষ্টান মুন্নু অয়েলফেয়ার ফাউন্ডেশন ২০১৯ সালের ৩ নভেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের মাধ্যমে কিছু শেয়ার বিক্রি ঘোষণা দেয়ায় নিয়ন্ত্রক সংস্থা আর্থিক দণ্ডে দণ্ডিত করে। দণ্ড অবসানের ওপর অনেকাংশে নির্ভর করছে শতভাগ বাণিজ্যিক উৎপাদনের ঘোষণা বলে জানায় বিশেষ সূত্রটি।

কোম্পানির শেয়ারপ্রতি দর গত সপ্তাহে ডিএসইতে ছিল ১২৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here