ডিজিটাল প্লাটফর্মে হবে আইপিও লটারি

0
486

স্টাফ রিপোর্টার : এখন থেকে সব কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) তদারকিতে নির্ধারিত তিন প্রতিষ্ঠানের লাইসেন্স প্রাপ্ত ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৭৩২তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের আবেদনের পরিপ্রেক্ষিতে কোম্পানিটির আইপিওর লটারি বিদ্যমান ব্যবস্থার পাশাপাশি লাইসেন্স প্রাপ্ত ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে সম্পন্ন করার প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

এক্ষেত্রে কোম্পানিটি তাদের আইপিও লটারি বুয়েটের ব্যুরো ফর রিসার্চ টেস্টিং অ্যান্ড কনসালটেশনের (বিআরটিসি) তদারকিতে যে কোন একটি স্বীকৃত ও লাইসেন্স প্রাপ্ত ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আবেদনকারীদের কাছে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করবে।

আর এরপর থেকে সব আইপিওর লটারি সিডিবিএলের তদারকিতে বুয়েটের বিআরটিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তৈরি করা লাইসেন্স প্রাপ্ত ডিজিটাল প্লাটফর্মের যে কোন একটির মাধ্যমে অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here