ডিএসইর এমডি : শূন্য পদে ৬জনকে বাছাই

0
225

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একাধিক বার চেষ্টা করেও শূন্য থাকা ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ দিতে পারেনি। আবারও নিয়োগের জন্য ছয় জনকে ইন্টারভিউ-এ ডেকেছে ডিএসই।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানান যায়, রোববার ডিএসইর নিয়মিত পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইন্টারভিউয়ের তালিকায় রাখা ছয় জনকে মঙ্গলবার (৭ জানুয়ারি) ডাকা হয়েছে। গত ২৪ ডিসেম্বর আবেদন করার শেষ সময় ছিল। এসময় ডিএসইতে মোট ২৪ জন আবেদন করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসইর একজন কর্মকর্তা বলেন, বাংলাদেশ সিকউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ  কমিশন (বিএসইসি) সময় নির্ধারণ করে দেয়ার পর আমরা আবার নিয়োগ বিজ্ঞপ্তি দেই। আবেদনের শেষ সময় গত ২৪ ডিসেম্বর পর্যন্ত ছিল। এবার মোট ২৪ জন আবেদন করেছে, সেখান থেকে ডিএসই পরিচালনা পর্ষদ ছয় জনকে বাছাই করেন।

তিনি আরও বলেন, আগামী মঙ্গলবার তাদের সাক্ষাতকারের জন্য ডাকা হবে। নমিনেশন অ্যান্ড রিমুনারেশন কমিটি (এনআরসি) তাদের সাক্ষাতকার নিবেন। সেখান থেকে যোগ্য  প্রার্থীদের তালিকা পরিচালনা পর্ষদের কাছে দেয়া হবে। এবং সেখান থেকে পরিচালনা পর্ষদ বাছাই করে বিএসইসি এর কাছে অনুমোদনের জন্য পাঠাবেন। আমরা আশা করছি বিএসইসির বেধে দেয়া নির্ধারিত সময়ের মধ্যেই এসডি নিয়োগ হবে।

এরআগে, বিএসইসি এমডি নিয়োগের জন্য ডিএসইকে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল। এ সময় ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আব্দুল মতিন পাটোয়ারী। আলোচ্য সময়ের মধ্যে এমডি নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ডিএসইকে নির্দেশ দিয়েছে কমিশন।

বিধিমালা অনুসারে ৩০ অক্টোবরের মধ্যে ডিএসইর এমডির শুন্য পদ পূরণ করার কথা থাকলেও, ডিএসই যোগ্য এমডি না পাওয়ায় বিএসইসি সেই সময় বাড়িয়ে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here