ডিএসইতে মুজিব বর্ষের ‘ক্ষণগণনা’ শুরু

0
146
ডিএসইতে সোমবার দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা।

সিনিয়র রিপোর্টার : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে ‘ক্ষণগণনা’ শুরু করেছে। রাজধানীর মতিঝিলের ডিএসই ভবনে সোমবার মুজিব বর্ষের উদ্বোধন করেন ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম।

সভায় বক্তব্য রাখেন ডিএসইর সদস্য ও জাতীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, সাংসদ মুহাম্মাদ শফিকুর রহমান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ডিএসইর পরিচালক রকিবুর রহমান, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট মোস্তাক আহমেদ সাদিকসহ অনেকে।

রাজাকারদের খোলস বদলে আশঙ্কা প্রকাশ করে কাজী ফিরোজ রশিদ বলেন, আমাদের সাবধান হতে হবে। তারা খোলস বদলে ফেলেছে। তবে আমরা তরুণ প্রজন্মের জন্য তিনটি জিনিস রেখে যাচ্ছি। তা হলো- একটি স্বাধীন দেশ, একটি পতাকা এবং একটি জাতীয় সঙ্গীত। যা ধরে তরুণ প্রজন্ম দাঁড়াতে পারে।

আর আমাদের প্রধানমন্ত্রী দিয়ে যাচ্ছেন স্বনির্ভর বাংলাদেশ বলে জানান তিনি।  একই সঙ্গে সভায় বক্তারা বঙ্গবন্ধু ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ নিয়ে স্মৃতিচারণ করেন।

তারা বলেন, বঙ্গবন্ধু ছাড়া আমার প্রত্যেকে অস্থিত্বহীন। আজ যেখানে আমরা নিজেকে দেখতে পাচ্ছি, তার গোড়ায় জল ঢেলেছেন বঙ্গবন্ধু। সুরক্ষিত একটি ভূমি রচনা করে দিয়েছেন তিনি। যেখানে স্বপ্ন দেখা যায়, সেই স্বপ্নের সঙ্গে বেড়ে ওঠা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here