ডিএসইর এমডি হতে আগ্রহী সিওও-সিএফওসহ ২১ জন

0
143

স্টাফ রিপোর্টার : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হতে আগ্রহী প্রতিষ্ঠানটির বর্তমান চিফ অপারেটিং অফিসার (সিওও), প্রধান হিসাব কর্মকর্তা (সিএফও) এবং সাবেক কোম্পানি সচিবসহ ২১ জন।

এমডি পদ পেতে ইতোমধ্যে এ সকল প্রার্থী তাদের জীবন বৃত্তান্তের (সিভি) হার্ডকপি সরাসরি ও অনলাইন অর্থাৎ ই-মেইলের মাধ্যমে জমা দিয়ে আবেদন করেন।

ডিএসইর একজন পরিচালক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডিএসইর এমডি হতে মোট ২১ জন প্রার্থী আগ্রহ প্রকাশ করে সিভি দিয়েছেন। এনআরসি কমিটির আগামীকালের (সোমবার) মিটিংয়ে আবেদনগুলো যাচাই বাছাই করা হবে বলেও জানান তিনি।

এছাড়া এমডি হতে ডিএসইর সাবেক কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ উল্লাহ, বর্তমান সিএফও আব্দুল মতিন পাটোয়ারী, সিওও সাইফুর রহমান মজুমদার এবং স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মোট ২১ জন আবেদন করেছেন।

এর আগে, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) এমডি পদে আবেদন জমার শেষ দিন ছিল। ডিএসইর এনাআরসি কমিটি অর্থাৎ যাচাই-বাছাই কমিটি আবেদন বক্সটি খুলে প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই করবেন। তাদের তালিকা অনুসারে ডিএসই কর্তৃপক্ষ একটি চূড়ান্ত তালিকা প্রস্তুত করবেন। এরপর ডিএসইর পর্ষদ অনুমোদন করবে।

উল্লেখ্য, ৮ অক্টোবর ব্যক্তিগত কারণ দেখিয়ে কাজী ছানাউল হক ডিএসইর চেয়ারম্যান বরাবার পদত্যাগপত্র দাখিল করেন। এরপর ২১ অক্টোবর ডিএসইর ৯৭২তম পর্ষদ সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়। তবে নিয়ম অনুসারে তিনি আগামী ৮ জানুয়ারি পর্যন্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন।

কাজী ছানাউল হক চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ডিএসইতে যোগদান করেন। তাকে ৩ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছিল।

ডিএসইতে যোগদানের আগে কাজী ছানাউল হক রাষ্ট্রায়ত্ত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এমডি ছিলেন। ২০১৭ সালের আগস্টে আইসিবির এমডি হিসেবে নিয়োগ পান তিনি।

অর্থাৎ তিনি মাত্র ৮ মাস দায়িত্ব পালন করার পরই এমডি পদ থেকে পদত্যাগ করলেন। এর আগের এমডি হিসেবে পদত্যাগ করেছিলেন সতীপতি মৈত্র।

নিয়ম অনুসারে চাকরি ছাড়ার তিন মাস আগে চিঠি দিতে হয়। সে হিসেবে ছানাউল হকের মেয়াদ শেষ হবে আগামী ৮ জানুয়রি।

প্রসঙ্গত, ২৩ জানুয়ারি, ২০২০ সালে বিএসইসি ডিএসইর এমডি হিসেবে সানাউল হকের নিয়োগ অনুমোদন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here