ডিএসইতে সূচকের উত্থানে রোববার লেনদেন ১৩৫৪ কোটি

0
66

সিনিয়র রিপোর্টার : ঈদের ছুটির পরেও পুঁজিবাজারে মূল্য সূচকের উত্থানের ধারাবাহিকতা রয়েছে। আর এই ধারাবাহিকতায় ডিএসইএক্স পৌঁছে নতুন উচ্চতায়। রোববারও সূচকটি ১৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪২৪ পয়েন্টে অবস্থান করছে। যা গত সাড়ে ৮ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থান।

এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়ে হয়েছে ১৩৫৪ কোটি ৪৭ লাখ টাকা।

রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ৬ হাজার ৪২৪ পয়েন্টে অবস্থান করছে। যা সূচকটি ২০১৩ সালের ২৭ জানুয়ারি চালু হওয়ার পরে সর্বোচ্চ। এর আগে সূচকটি গত ১৯ জুলাই ৬ হাজার ৪০৫ পয়েন্টে অবস্থান ছিল।

রোববার ডিএসইতে ১ হাজার ৩৫৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ডিএসইতে আগের দিন থেকে ৯০ কোটি ২০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। ১৯ জুলাই ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ২৬৪ কোটি ৪৯ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪২৪ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়েছে  এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৭৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, দর কমেছে ২৩৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৩৬ পয়েন্ট। সূচকটি ১৮ হাজার ৭০৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, দর কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here