ডিএসইতে লেনদেন ৬০৭ কোটি টাকা

0
350

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৪৫ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৭ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৯৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, দর কমেছে ১৬৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৯টির। টাকার অংকে লেনদেন হয়েছে ৬০৭ কোটি ৬৮ লাখ ৪ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৭৪৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, দর কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ৯৪ লাখ ৮৭ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here