কর্ণফুলীর ২ পরিচালকের শেয়ার হস্তান্তর সম্পন্ন

0
120

স্টাফ রিপোর্টার : কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অন্যতম পরিচালক নিজাম উদ্দিন আহমেদ ও উদ্যোক্তা-পরিচালক হাসিনা নিজাম তাদের সন্তানদের কাছে কোম্পানিটির মোট ১১ লাখ ৪২ হাজার ৩০০টি শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন।  ডিএসইর অনুমোদন পাওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে এসব শেয়ার হস্তান্তর সম্পন্ন হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, নিজাম উদ্দিন আহমেদ তার ১৩ লাখ ৪ হাজার ৭৯০টি শেয়ারের মধ্যে ৩ লাখ ৮৮ হাজার ৫০০টি শেয়ার তার মেয়ে ও কর্ণফুলী ইন্স্যুরেন্সের অন্যতম পরিচালক উম্মে খাদিজা মেঘনার কাছে হস্তান্তর করবেন।

অন্যদিকে হাসিনা নিজাম তার মোট ২০ লাখ ৯৩ হাজার ৪৭৫টি শেয়ারের মধ্যে ৩ লাখ ২৫ হাজার ৫০০ শেয়ার ছেলে রিয়াজ উদ্দিন আহমেদ ও ৪ লাখ ২৮ হাজার ৩০০টি শেয়ার আরেক ছেলে নাছির উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করবেন। রিয়াজ উদ্দিন ও নাছির উদ্দিন উভয়ই কোম্পানিটির অন্যতম পরিচালক।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কর্ণফুলী ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ১০ পয়সা এবং আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৫ পয়সা।

সর্বশেষ রেটিং অনুসারে, কর্ণফুলী ইন্স্যুরেন্সের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও চলতি বছরের ১২ আগস্ট পর্যন্ত হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।

১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্সের অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৪৪ কোটি ৮৭ লাখ ৬০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ৪ কোটি ৪৮ লাখ ৭৬ হাজার ১১৪। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ৩০ দশমিক ১৮ শতাংশ শেয়ার। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৯ দশমিক ৮৯ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৫৯ দশমিক ৯৩ শতাংশ শেয়ার রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here