করোনা শনাক্তের কিট সরবরাহ করতে চায় এএফসি এগ্রো

0
654

স্টাফ রিপোর্টার : নভেল করোনাভাইরাস শনাক্তে আরটি-পিসিআর পরীক্ষার কিট সরবরাহের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড (এনওএ) পেয়েছে। কোম্পানিটি পাঁচ লাখ আরটি-পিসিআর কিটের সঙ্গে ভিটিএম ও সওয়াব স্টিক সরবরাহ করবে। যার মূল্য ৪৩ কোটি ৪৫ লাখ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, এর আগে করোনাভাইরাস শনাক্তে আরটি-পিসিআর পরীক্ষার কিট উৎপাদনের জন্য ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমতি পায় এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড।

গত ৯ ফেব্রুয়ারি এ অনুমতির জন্য ইমারজেন্সি ইউজ অথরাইজেশন (ইইউএ) সনদ পায় প্রতিষ্ঠানটি। ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমতির ফলে এখন থেকে এএফসি ডিটেক এনকভ আরটি-পিসিআর কিট ও এএফসি প্রিপ ভাইরাল আরএনএ এক্সট্রাকশন কিটের বাণিজ্যিক উৎপাদন করতে পারবে এএফসি এগ্রো বায়োটেক।

এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড চলতি ২০২০-২১ হিসাব বছরের নয় মাসের (জুলাই-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ৮৮ শতাংশ কমেছে।

চলতি হিসাব বছরের নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১২ পয়সা, যা আগের বছরের একই সময়ে হয়েছিল ১ টাকা ১ পয়সা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা ৮৯ পয়সা বা ৮৮ শতাংশ কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here