করোনা আক্রান্তদের ওষুধ হস্তান্তর করল বেক্সিমকো

0
132
বেক্সিমকো ফার্মার পক্ষ থেকে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে আনুষ্ঠানিকভাবে রেমডেসিভি হস্তান্তর করা হয়।

সিনিয়র রিপোর্টার : নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসায় ব্যবহারে রেমডেসিভির ইনজেকশন উৎপাদন শেষে সরকারের কাছে হস্তান্তর করেছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। কোম্পানিটির উৎপাদিত রেমডেসিভিরের ব্র্যান্ড নাম বেমসিভির।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস দেশে প্রথম কোম্পানি হিসেবে রেমডেসিভির উৎপাদন শুরু করেছে, তবে এখনি বাজারজাত করা হবে না বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) ওষুধ প্রশাসন অধিদপ্তর বেমসিভির ব্র্যান্ড নামে বেক্সিমকো ফার্মার রেমডেসিভির ইনজেকশন  করোনা রোগীদের জরুরি ব্যবহারে অনুমতি দিয়েছে।

করোনার দুর্যোগকালে একটি ভালো খবরও দিয়েছে বেক্সিমকো ফার্মা। কোম্পানিটি ঘোষণা দিয়েছে, দেশের সরকারি হাসপাতালে করোনার চিকিৎসায় প্রয়োজনীয় সব বেমসিভির বিনামূল্যে সরবরাহ  করবে কোম্পানিটি।  ফলে সরকারি হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে রোগীদেরকে এ ওষুধ কিনতে হবে না।

সরকারি হাসপাতালে সরবরাহের অংশ হিসেবে বেক্সিমকো ফার্মার পক্ষ থেকে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে আনুষ্ঠানিকভাবে কিছু রেমডেসিভির হস্তান্তর করা হয়েছে। কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন এগুলো হস্তান্তর করেছেন।

বেমসিভির হস্তান্তর অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সরকারি হাসপাতালে বেক্সিমকোর রেমডেসিভির (রেমসিভির) বিনামূলের রোগীদের সরবরাহ করার কথা জানান।

অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ, কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি বলেন, বেক্সিমকো ফার্মা শুধু কোভিড-১৯ চিকিৎসার জন্য সরকারের নির্দিষ্ট হাসপাতালগুলোতে এই ওষুধ সরবরাহ করবে। কোনো ফার্মেসিতে এই ওষুধ পাওয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here