ওয়ালটনের ত্রাণ নিয়ে গুজব, ব্যবস্থা নিচ্ছে প্রশাসন

0
118

সিনিয়র রিপোর্টার : ওয়ালটন পরিবারের ত্রাণ বিতরণ নিয়ে গুজব ছড়িয়েছে স্বার্থান্বেষী একটি কুচক্রী মহল। ত্রাণ বিতরণ নিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিও নিয়ে অনুসন্ধানে নেমেছে দেশের আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা ।

ইতোমধ্যে গুজব রটনাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে লালমনিরহাটের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে ওয়ালটন কর্তৃপক্ষ।

জানা গেছে, লালমনিরহাটের হাতিবান্ধায় ওয়ালটন প্লাজার একজন ক্রেতা কিস্তিতে কিছু পণ্য নিয়ে টাকা পরিশোধ না করে প্রভাব বিস্তার করেন। পরে তার কাছে টাকা চাইতে গেলে তিনি ওয়ালটনকে ‘সময়মতো’ দেখে নেয়ার হুমকি দেন।

ইতোমধ্যে করোনা ভাইরাস মহামারি আকারে পৃথিবীতে ছড়িয়ে পড়ে। বাংলাদেশেও এর আক্রান্তের হার বাড়তে থাকলে তা থেকে রক্ষা পেতে সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয় সরকার।

নির্দেশনা অনুযায়ী হাতিবান্ধাসহ সারা দেশে ওয়ালটন প্লাজা বন্ধ রাখা হয়। সুবিধা নিতে সেই ব্যক্তি ত্রাণের কতা বলে ৩০ মার্চ ওয়ালটন প্লাজার সামনে কিছু দরিদ্র মানুষকে নিয়ে আসেন। এ সময় তিনি ভিডিও করে ছবি তুলে নীরিহ মানুষদের চলে যেতে বলেন। তবে এ সময় ওয়ালটন প্লাজার কর্মীরা বাড়ি-বাড়ি গিয়ে ত্রাণ দেয়ার কাজে ব্যস্ত ছিলেন। পরে তিনি সেই ভিডিও এবং ছবি ফেসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়।

বিষয়টি তাৎক্ষণিক মৌখিকভাবে স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়। ঘটনায় প্রশাসন দ্রুত সাড়া দিয়ে সেই কুচক্রী মহলকে চিহ্নিত করে এবং ফেসবুক থেকে সেই চিত্র মুছে ফেলার ব্যবস্থা গ্রহণ করেন।

কিন্তু সেই অপপ্রচার এখনো থামেনি। ওয়ালটনের সুনাম ক্ষুণ্ন ও হেয় করতে ফেসবুকে অপপ্রচার চলছে। কিছু লোক না বুঝে মিথ্যা সংবাদটি তার ফেসবুক পেজে শেয়ার করছেন।

এ বিষয়ে ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ওয়ালটন সুদিন, দুর্দিন সব সময়ে দেশের মানুষের পাশে থেকেছে, আছে। করোনা দুর্যোগের সময় দেশের হাজার হাজার পয়েন্ট থেকে ত্রাণ কার্যক্রম চলছে। এ ধরনের গুজব, বানোয়াট সংবাদ পরিবেশন করায় ওয়ালটন মর্মাহত। এই অপপ্রচার বন্ধ না হলে তাদের ত্রাণ কার্যক্রম চালানো সম্ভব হবে না।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সারা দেশের ওয়ালটনকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন, মানুষর পাশে দাঁড়াচ্ছেন। তাই এই দুঃসময়ে অন্যের বদনাম না করে সবাইকে যার যার জায়গা থেকে সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে দেশের দুর্যোগকালে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩ কোটি টাকা দিয়েছে ওয়ালটন। একই সঙ্গে সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে ৭ কোটি ৬৮ লাখ টাকা, দেশের সরকারি হাসপাতালগুলোতে পিপিইসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম দিয়েছে ওয়ালটন।

একই সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী, সংবাদকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন সামগ্রী এবং দেশের হাজার হাজার পয়েন্ট থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ওয়ালটন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here