ওরিজা অ্যাগ্রোতে আবেদন ৫ থেকে ৯ সেপ্টেম্বর

0
950

সিনিয়র রিপোর্টার : স্মল ক্যাপ বোর্ডের আওতায় ওরিজা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোয়ালিফায়েড ইনভেস্টর অফার (কিউআইও) আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

এসএমই সেক্টরে দীর্ঘমেয়াদি অর্থায়নের সুযোগ সৃষ্টিতে কোম্পানিটিকে নিয়ন্ত্রক সংস্থা অনুমোদন দিয়েছে জানান ইস্যু ব্যবস্থাপক ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সালাহউদ্দিন শিকদার।

তিনি সোমবার জানান, কোয়ালিফায়েড ইনভেস্টর অফার (কিউআইও) আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

নিয়ম অনুসারে কোম্পানিটি ১০ টাকা মূল্য ১ কোটি সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীর কাছ থেকে টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানি তার ব্যাংক ঋণ পরিশোধের পাশাপাশি মূলধন বৃদ্ধি ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে বলে জানান তিনি।

ওরিজা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজকে ১০ কোটি টাকার মূলধন উত্তোলনের প্রস্তাব অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত ১৪ জুলাই বিএসইসির ৭৮৪তম কমিশন সভায় প্রতিষ্ঠানটিকে কোয়ালিফায়েড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানিজের (কিউআইও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর ২০২০ সময়কালে আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২পয়সা এবং পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ (এনএভিপিএস) মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৯পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

এছাড়া, মাস্টার ফিড লিমিটেডকে ১০ কোটি টাকার মূলধন উত্তোলনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। কোম্পানিটি ১০ টাকা মূল্য ১ কোটি সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে যোগ্য বিনিয়োড়কারীর কাছ থেকে এই অর্থ উত্তোলন করবে।

উত্তোলিত টাকা কোম্পানিটি মূলধন বৃদ্ধি ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here