এস. এস. স্টিলের লভ্যাংশ বদল, এজিএমে অনুমোদন

0
739
এজিএমের কার্যক্রম পরিচালনা করেন কোম্পানি সচিব মো. মোস্তাফিজুর রহমান

স্টাফ রিপোর্টার : এস. এস. স্টিল লিমিটেডের ১৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির স্বতন্ত্র পরিচালক সাদাদ রহমানের সভাপতিত্বে এজিএমে ঘোষিত ৭টি এজেন্ডা অনুমোদন করেন উপস্থিত শেয়ারহোল্ডাররা।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক সৈয়দ রেজারাজ আহমেদ, মানবসম্পদ ও প্রশাসন বিভাগের পরিচালক মাহ্বুব আলম, প্রধান হিসাবরক্ষক কর্মকর্তা মো. ছামিউল হকসহ অনেকে।

সভার কার্যক্রম পরিচালনা করেন কোম্পানি সচিব মো. মোস্তাফিজুর রহমান।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ স্টক এবং ৫ শতাংশ নগদসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। তবে কোম্পানির মূলধন বাড়াতে এজিএমে নগদ লভ্যাংশের পরিবর্তে সব বোনাস (স্টক) শেয়ার হিসেবে মোট ১৫ শতাংশের অনুমোদন করা হয়।

বার্ষিক সাধারণ সভায় মঙ্গলবার সকালে শেয়ারহোল্ডাররা এ অনুমোদন দেন ।

সভায় বিনিয়োগকারীরা বলেন, কোম্পানি পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকা তুলেছে। যাতে তাদের ব্যবসায় সংকট না থাকে। ব্যাংক ঋণ না নিতে হয়। কিন্তু এর মধ্যে থেকে যদি এই বড় একটা অ্যামাউন্ট নগদ লভ্যাংশ হিসেবে দিয়ে দেয়। তাহলে কোম্পানির কি লাভ হবে।

তাই বিনিয়োগকারীরা কোম্পানিকে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়ে যাতে টাকাগুলো স্ট্রকে থাকে এবং ভালোভাবে ব্যবসা করতে পারে তার জন্য বোনাস লভ্যাংশ অনুমোদন দেয়।

অনেকে ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার পক্ষে থাকলেও সবার সম্মতিতে এবং কোম্পানির ভালোর জন্য ১৫ শতাংশই বোনাস লভ্যাংশ অনুমোদন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here