এসকে ট্রিমসের ২ কোটি শেয়ার লক-ইন ফ্রি ১৫ জুলাই

0
237

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ২ কোটির বেশি শেয়ার ১৫ জুলাই লক-ইন ফ্রি হবে। কোম্পানিটির শেয়ারগুলো তিন বছর পর লক-ইন ফ্রি হচ্ছে।

১৫ জুলাই এসকে ট্রিমসের মোট ২ কোটি ১১ লাখ ৫০ হাজার শেয়ার তালিকাভুক্তির বছর থেকে তিন বছর পর লক-ইন ফ্রি হচ্ছে। কোম্পানিটি ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে লেনদেন শুরু করে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ২০১৮ সালে ৬৩০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যু করে ৩০ কোটি টাকা সংগ্রহ করে।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৬০ পয়সা। চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৮ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৯৭ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৭৩ পয়সা।

উল্লেখ্য, ২০২০ সালের ডিসেম্বরের শুরুর দিকে গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যবহারের পরিকল্পনায় কিছুটা পরিবর্তন আনে এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। প্রাথমিক আইপিও পরিকল্পনা অনুসারে তৈরি পোশাক ডিভিশনের জন্য মেশিন ও যন্ত্রপাতি সংগ্রহের পেছনে ১২ কোটি ৭২ লাখ ৬৭ হাজার ৯৭২ টাকা ব্যবহারের পরিকল্পনা ছিল কোম্পানিটির। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, কোম্পানিটি এ অর্থ ব্যাগ ম্যানুফ্যাকচারিং ডিভিশনের জন্য মূলধনি যন্ত্রপাতি ক্রয়ের পেছনে ব্যয় করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here