এফবিসিসিআইয়ের সভাপতি হচ্ছেন শেখ ফজলে ফাহিম

0
631

স্টাফ রিপোর্টার : ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২০১৯-২০২১ মেয়াদের নিবার্চনে বর্তমান জ্যেষ্ঠ সহসভাপতি শেখ ফজলে ফাহিমকে সভাপতি পদে পূর্ণ সমর্থন দিয়েছে কাউন্সিল অব চেম্বার-এর প্রতিনিধিরা।

সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী এবার চেম্বার গ্রুপ থেকে সভাপতি নির্বাচিত হবে। ফলে শীর্ষ এই ব্যবসায়ী সংগঠনটির সভাপতি পদে শেখ ফজলে ফাহিমের নির্বাচিত হওয়ার বিষয়টি এখন অনেকটাই নিশ্চিত।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে কাউন্সিল অব চেম্বার প্রেসিডেন্টস- এর সভয় শেখ ফজলে ফাহিমের পক্ষে এই সিদ্ধান্ত আসে বলে সংগঠনের ভারপ্রাপ্ত সচিব হোসাইন জামিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

২৭ এপ্রিল এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৫ ফেব্রুয়ারি এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গতবার অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সভাপতি নির্বাচিত হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী এবার শীর্ষ এই পদে নির্বাচিত হবেন চেম্বার গ্রুপের একজন।

এবার জ্যেষ্ঠ সহসভাপতি নির্বাচিত হবেন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। আর সহ-সভাপতি নির্বাচন হবে চেম্বার গ্রুপ থেকে।

এর আগে ২০১৭ সালের ১৪ মে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এফবিসিসিআইয়ের। সে সময় অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত হয়েছিলেন বর্তমান সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

শেখ ফজলে ফাহিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ছেলে।

মঙ্গলবারের কাউন্সিল অব চেম্বার প্রেসিডেন্টস-এর সভায় দেশের বিভাগ, জেলা, মেট্রোপলিটন চেম্বার এবং মহিলা চেম্বারগুলোর সভাপতিরা দেশের রাজস্ব আহরোন নিয়ে নিজেদের মতামত তুলে ধরতে এই আলোচনার আয়োজন করা হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ ফজলে ফাহিম-এর বিগত বছরগুলোর দূরদর্শী, বিচক্ষণ, ও দায়িত্বপূর্ণ ভূমিকার জন্য দল মত নির্বিশেষে দেশের সব জেলা, বিভাগ, মেট্রোপলিটন এবং মহিলা চেম্বারগুলোর পক্ষ থেকে এফবিসিসিআইয়ের আগামী ২০১৯-২০২১ মেয়াদকালের নিবার্চনে শেখ ফজলে ফাহিমকে সভাপতি পদে পূর্ণ সমর্থন ব্যক্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here