এডিএন টেলিকমের আইপিও লটারির ফল প্রকাশ

0
1771
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার : এডিএন টেলিকমের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশে (আইইবি) সকাল ১০টায় লটারি শুরু হয়ে দুপুরে তা সম্পন্ন হয়।

কোম্পানির অর্থ উত্তোলনের জন্য বুক বিল্ডিং পদ্ধতিতে ইস্যু মূল্য নির্ধারণের জন্য যোগ্য বিনিয়োগকারীদের বিডিং এর অনুমোদন প্রদান করা হয়েছিল। যোগ্য বিনিয়োগকারীরা বিডিং এর মাধ্যমে কোম্পানির প্রতিটি শেয়ার ৩০ টাকায় প্রান্ত-মূল্য নির্ধারণ করে।

সে অনুযায়ী ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার সাধারণ শেয়ার ৩০ টাকা মূল্যে যোগ্য বিনিয়োগকারী ও ২৭ টাকা মূল্যে (আট-অফ মূল্য থেকে ১০ শতাংশ বাট্টায়) ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি সাধারণ শেয়ার সাধারণ বিরিয়োগকারীর (অনিবাসী বাংলাদেশীসহ) নিকট ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।

পুঁজিবাজার থেকে এডিএন টেলিকম ৫৭ কোটি টাকা সংগ্রহ করবে। এর মধ্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার ৩০ টাকা দরে বিক্রি করে ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করা হবে। বাকি ২১ কোটি ৩৭ লাখ ৪৯ হাজার ৯৮২ টাকা সাধারন বিনিয়োগকারীদের কাছে ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার ২৭ টাকা দরে বিক্রির মাধ্যমে সংগ্রহ করা হবে।

স্টক বাংলাদেশ -এর বিশেষ উদ্যোগে লটারির ফলাফল প্রকাশ করা হলো। দেখতে ক্লিক করুন-

1. Non Resident Bangladeshi

2Resident Bangladeshi

3. Affected Small Investors

4. Stock Exchange/Merchant Banker’s Code

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here