এক্সিম ব্যাংকের দুই স্বতন্ত্র পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

0
83

স্টাফ রিপোর্টার : এক্সপোর্ট-ইমপোর্ট (এক্সিম) ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড লিমিটেডের দুই স্বতন্ত্র পরিচালক খন্দকার মোহম্মদ সাইফুল আলম ও রনজন চৌধুরী শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) জানায়, পূর্ব ঘোষণা অনুযায়ী এক্সিম ব্যাংকের দুই স্বতন্ত্র পরিচালক খন্দকার মোহম্মদ সাইফুল আলম ও রনজন চৌধুরীর কাছে কোম্পানির যথাক্রমে আট লাখ ৮৮ হাজার ৭৩৯ ও ৯ লাখ ৯৭৫টি শেয়ার ছিল। এর মধ্যে তারা যথাক্রমে তিন লাখ ৮৮ হাজার ৭৩৯ ও চার লাখ ৯৭৫টি বর্তমান বাজারদরে শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন তারা।

ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা/পরিচালকদের কাছে ৩৭ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৭ দশমিক ৬০ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী এক দশমিক ৩৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৩৩ দশমিক ২৭ শতাংশ শেয়ার রয়েছে।

ব্যাংক খাতের এ কোম্পানিটি সর্বশেষ ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য সাড়ে সাত শতাংশ নগদ এবং আড়াই বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৯৯ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ৬৬ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here