শাহীনুর ইসলাম : এএফসি হেলথ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন স্থগিত করা হয়েছে। ভারতীয় সহযোগি কোম্পানি ফরটিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারের অভিযোগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন স্থগিত করে।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন। একই সঙ্গে এএফসি হেলথ লিমিটেডের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) খায়রুজ্জামান মিলন  আইপিও আবেদন স্থগিত তথ্য নিশ্চিত করেছেন।

কারণ হিসেবে দেশের শীর্ষ মার্চেন্ট ব্যাংক কোম্পানি এএফসি ক্যাপিটাল লিমিটেডের সিইও মাহবুব মজুমদার বলেন, ফরটিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টার সুপারভাইস কোম্পানি। তাদের সঙ্গে আমাদের যৌথ কার্যক্রম রয়েছে। ফরটিসের কাছে মৌখিক অনুমোদন নিয়েই আমরা কাজ করেছি এবং নিয়ন্ত্রক সংস্থাকে সে সস্পর্কে বিস্তারিত জানানো হয়।

তিনি আরো বলেন, তাদের অভিযোগে প্রেক্ষিতে আমাদের সম্মতিপত্র না থাকায় কমিশন আইপিও স্থগিত করেছে। তবে করোনাকাল হওয়ায় কিছু ইনফরমেশন গ্যাপ রয়েছে। আশা করছি, শিগগিরই এই ভুল বোঝাবুঝির সমাধান হবে।

একই তথ্য নিশ্চিত করেন এএফসি হেলথ লিমিটেডের জেনারেল ম্যানেজার (অপারেশন) তৌফিক হাসান। আগামী ৩০ দিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে বলে প্রত্যাশা করেন তিনি।

স্বাস্থ্য খাতের কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ৭০ লাখ শেয়ার ছেড়ে ১৭ কোটি টাকার তহবিল সংগ্রহ করবে।এএফসির ১ কোটি ৭০ লাখ শেয়ারের প্রতিটির অভিহিত মূল্য হবে ১০ টাকা। এএফসি হেলথ লিমিটেড জানিয়েছে, এই ১৭ কোটি টাকা দিয়ে তারা নতুন যন্ত্রপাতি কিনে ব্যবসা সম্প্রসারণ করবে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here