উদ্যেক্তা শেয়ার বিক্রি সম্পন্ন নূরানী ডায়িংয়ের

0
150

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি নূরানী ডায়িং অ্যান্ড সোয়েটার লিমিটেডের ১ লাখ ৪ হাজার ৫০০ বোনাস শেয়ার বিদ্যমান বাজার দরে বিক্রি সম্পন্ন করেছে প্লেসমেন্টধারী কোম্পানি দাউদপুর সয়া প্রসেসিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এছাড়া করপোরেট পরিচালক দাউদপুর রাইস মিলস (প্রাইভেট) লিমিটেডও তাদের হাতে থাকা ২৮ লাখ ৭৩ হাজার শেয়ার বিক্রি করেছে। পাশাপাশি নূরানী ডায়িংয়ের উদ্যোক্তা পরিচালক রেহানা আলম ও শেখ নুরুল আলম তাদের কাছে থাকা যথাক্রমে ১৬ লাখ ৫৭ হাজার ৫০০ ও ১৮ লাখ ৮৭ হাজার ৩৪০টি শেয়ার বিক্রি করেছেন। উভয়ই নূরানী ডায়িংয়ের পাশাপাশি দাউদপুর সয়া প্রসেসিং ইন্ডাস্ট্রিজেরও পর্ষদ সদস্য। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ২ শতাংশ নগদ ও ১১ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে নূরানী ডায়িং। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ১০ পয়সা। এর আগে ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় নূরানী ডায়িং। সে বছর কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ১৫ পয়সা।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ারপ্রতি ৩৫ পয়সা আয় দেখিয়েছে নূরানী ডায়িং, আগের বছরের একই সময় যা ছিল ৩৪ পয়সা। জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে ইপিএস হয়েছে ৮৩ পয়সা, যা আগের বছরের একই সময় ছিল ৬৯ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৪৫ পয়সা, ৩০ জুন শেষে যা ছিল ১৩ টাকা ১০ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার নূরানী ডায়িংয়ের শেয়ারের সর্বশেষ দর ২ দশমিক ৪৮ শতাংশ বা ৪০ পয়সা কমে দাঁড়ায় ১৫ টাকা ৭০ পয়সায়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৩ টাকা ৯০ পয়সা ও ২৪ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here