ইভ্যালি-আলিশা মার্টসহ ১০ ই-কমার্সের লেনদেনে ব্র্যাক ব্যাংকের নিষেধাজ্ঞা

0
306

স্টাফ রিপোর্টার : সম্প্রতি দেশে নানান অফারে গ্রাহক আকৃষ্ট করছে বেশকিছু ই-কমার্স প্রতিষ্ঠান। এমন ১০ টি প্রতিষ্ঠান থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে লেনদেনে নিষেধাজ্ঞা আরোপ করেছে ব্র্যাক ব্যাংক। এ তালিকায় ইভ্যালি এবং আলিশা মার্টের নাম রয়েছে। ব্র্যাক ব্যাংক মঙ্গলবার (২২ জুন) এ নিষেধাজ্ঞা জারি করে।

নিষেধাজ্ঞার আওতায় রয়েছে যেগুলো : ইভ্যালি, আলিশা মার্ট, ধামাকা, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্র্যাক ব্যাংকের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, ব্যবসায়িক চুক্তির বিষয়গুলো পরিচালনা পর্ষদ থেকে সিদ্ধান্ত নেয়া হয়। যেসব ই-কমার্স প্রতিষ্ঠানে লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে সেগুলো গ্রাহকদের নানা বাহারি ও লোভনীয় অফারের মাধ্যমে আকৃষ্ট করে। এক পর্যায়ে গ্রাহকদের এসব প্রতিষ্ঠানে লেনদেনের মাধ্যমে ভোগান্তি পোহাতে হচ্ছে। তাছাড়া এসব প্রতিষ্ঠানের সম্পদের চেয়ে দায়ের পরিমাণ অনেক বেশি। ফলে পরিচালনা পর্ষদ এসব প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে।

উল্লেখ্য, ইভ্যালির ৬৫ কোটি ১৭ লাখ টাকা সম্পদের বিপরীতে প্রতিষ্ঠানটির দেনার পরিমাণ দাঁড়িয়েছে ৪০৩ কোটি ৮০ লাখ টাকা। সম্পদের চেয়ে ৬ গুণের বেশি এই দেনা পরিশোধ করার সক্ষমতা কোম্পানিটির নেই বলে বাংলাদেশ ব্যাংকের এক পরিদর্শনে উঠে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here