ইভিন্সের পরিচালকদের শেয়ার লক ফ্রি রবিবার

0
211

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত ইভিন্স টেক্সটাইলের পরিচালকদের ৪ কোটি ৪০ লাখ শেয়ার রবিবার, ৭ এপ্রিল বিক্রয়যোগ্য (লক ফ্রি) হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানির প্রসপেক্টাস সূত্রে এ তথ্য জানা গেছে।

ইভিন্স টেক্সটাইলের পরিচালনা পর্ষদে রয়েছেন আনোয়ার-উল আলম চৌধুরী, শবনম শেহনাজ চৌধুরী, আবু কাওসার মজুমদার, একে গওহর রাব্বানি, মো. আক্তার শহীদ, শাহ আদিব চৌধুরী ও শাহ রায়িদ চৌধুরী। যাদের শেয়ার লক ফ্রি হতে হয়েছে আজ।

কোম্পানিটির আইপিও পূর্ব ১০ কোটি ৩০ লাখ শেয়ার ছিল। এরমধ্যে ৭ পরিচালকের ছিল ৪ কোটি ৪০ লাখ শেয়ার। যেগুলো পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, ৩ বছর লক ইন যোগ্য। যে ৩ বছরের মেয়াদ গত ৬ এপ্রিল পূর্ণ হয়েছে। যাতে করে আজ (৭ এপ্রিল) শেয়ারগুলো বিক্রয়যোগ্য হয়েছে।পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার, আইপিও অনুমোদনের সময় ১০ শতাংশের বেশি শেয়ার ধারনকারী এবং উদ্যোক্তা/পরিচালকদের থেকে হস্তান্তরকৃত শেয়ারে ৩ বছর লক ইন থাকে। আর আইপিও অনুমোদনকালীন বাকি শেয়ারে ১ বছর লক ইন থাকে। যা কোম্পানির প্রসপেক্টাস ইস্যুর বা পত্রিকায় সংক্ষিপ্ত সংস্করন প্রকাশের দিন থেকে হিসাবযোগ্য।

উল্লেখ্য, রবিবার, ০৭ এপ্রিল দুপুর ১টা ৪৬ পর্যন্ত ইভিন্স টেক্সটাইলের শেয়ার দর দাড়িঁয়েছে ১২ দশমিক ১০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here