শীর্ষ করদাতার পুরস্কার পেল ইউনিলিভার

0
85

স্টাফ রিপোর্টার : ইউনিলিভার বাংলাদেশকে (ইউবিএল) ২০২০-২১ অর্থবছরের অন্যতম শীর্ষ করদাতা হিসেবে পুরস্কৃত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ উপলক্ষে বুধবার রাজধানীর অফিসার্স ক্লাবে অনুষ্ঠানে এ পুরস্কার দেয়া হয়।

এ সময় ইউনিলিভার বাংলাদেশের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর জাভেদ আখতারের হাতে ট্যাক্স কার্ড, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (আইআরডি) জ্যেষ্ঠ সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে শীর্ষ করদাতা হিসেবে সম্মাননা পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ অনেকেই সেখানে উপস্থিত ছিলেন।

এবার নিয়ে টানা ষষ্ঠবারের মতো দেশের অন্যতম শীর্ষ করদাতার স্বীকৃতি পেল ইউনিলিভার বাংলাদেশ। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে ‘ফার্মাসিউটিক্যাল ও রসায়ন’ ক্যাটাগরিতে আয়কর প্রদানের মাধ্যমে রাজস্ব খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় প্রতিষ্ঠানটিকে সম্মানজনক এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

ইউনিলিভার বাংলাদেশের (ইউবিএল) সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর জাভেদ আখতার বলেন, বাংলাদেশের জন্মলগ্ন থেকেই অংশীদার হিসেবে পাশে রয়েছে ইউনিলিভার। এ দেশের অর্থনৈতিক সমৃদ্ধি যেন ইউনিলিভার বাংলাদেশেরই অগ্রযাত্রার গল্প।বাংলাদেশের পরিবেশ সংরক্ষণ ও সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে প্রকৃত পরিবর্তন নিয়ে আসাই আমাদের লক্ষ্য।

এজন্য নানাবিধ অর্থনৈতিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি ভোক্তাদের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে আমরা সরকার, বিভিন্ন নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও আইনপ্রণেতাদের সঙ্গে সরাসরি কাজ করছি। আজকের এই স্বীকৃতি বাংলাদেশের অভ্যন্তরীণ রাজস্বখাতে ইউনিলিভারের ধারাবাহিক অবদানের-ই অকাট্য প্রমাণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here