আয় বেড়েছে শাহজিবাজার পাওয়ারের

0
233

স্টাফ রিপোর্টার : বিদ্যুৎ ও জ্বালানি খাতের প্রতিষ্ঠান শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (২০২১ সালের ৩১ মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির আয় আগের বছরের একই সময়ের তুলনায় ৩৫ শতাংশ বেড়েছে। এদিকে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে ৩৪ শতাংশ।

এছাড়া কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত আয় হয়েছে ২২৬ কোটি ৫৬ লাখ ২৮ হাজার ৯৫৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১৬৭ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৬৭ টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ৫৯ কোটি ৯ লাখ ৪৪ হাজার ৮৮৮ টাকা বা ৩৫ দশমিক ২৮ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৬ কোটি ৮৭ লাখ ৩ হাজার ৩৪৭ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১৯ কোটি ৯৮ লাখ ৫৪ হাজার ৪৬৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৬ কোটি ৮৮ লাখ ৪৮ হাজার ৮৮২ টাকা বা ৩৪ দশমিক ৪৪ শতাংশ। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ১৮ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির সমন্বিত আয় হয়েছে ৬৮৬ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৪৮১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৫১০ কোটি ৭১ লাখ ৫ হাজার ৮০১ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ১৭৫ কোটি ৬১ লাখ ৩০ হাজার ৬৮০ টাকা বা ৩৪ দশমিক ৩৮ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮০ কোটি ৩০ লাখ ৬৬ হাজার ৪৮৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৫৭ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৯৬১ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ২৩ কোটি ১৫ লাখ ৮০ হাজার ৫২৪ টাকা বা ৪০ দশমিক ৫২ শতাংশ।

নয় মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ৫৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩ টাকা ২৯ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৭২ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ৩ টাকা ৯ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ২ টাকা ১৮ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ৬৬ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৩ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৮ টাকা ৩ পয়সা।

২০২০ সালের ৩০ জুন হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছে শাহজিবাজার পাওয়ার। এর মধ্যে ২৮ শতাংশ নগদ ও ২ শতাংশ স্টক লভ্যাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here