আসছে পদ বাতিলের নির্দেশ !

0
1176

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ টি কোম্পানির ১৭ জন পরিচালকের পদ বাতিল হচ্ছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রবিবার এ বিষয়ে একটি আদেশ দিতে পারে বলে বৃহস্পতিবার বিশেষ একটি সূত্র তথ্য নিশ্চিত করেছে।

চলতি বছরের ২ জুলাই কোম্পানির উদ্যোক্তাদের ব্যক্তিগতভাবে ২ শতাংশ শেয়ার ধারণের বাধ্যবাদকতা নিয়ে সার্ক্যুলার জারি করে কমিশন। তাদের সময় দেয়া হয় ৪৫ দিন, এই সময় শেষ হয়েছে গত রবিবার। ইতোমধ্যে অনেক পরিচালক আইনটি পরিপালন করেছে।

যারা করেনি তাদের পরিচালক পদ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। ইতোমধ্যে আদেশটি জারি করার জন্য সাক্ষর করেছেন বিএসইসি চেয়ারম্যান।

এ বিষয়ে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল বলেন, পুঁজিবাজারের উন্নয়ন ও ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বার্থে কাজ করছে কমিশন। আমরা চাই একটি স্বচ্ছ ও জবাবদিহিমূলক পুঁজিবাজার। এর জন্য যা করা প্রয়োজন তা করতে আমরা প্রস্তুত। সবার সহযোগিতা ও সম্মিলিত প্রচেষ্টায় একটি সুন্দর ও স্বচ্ছ বাজার গড়ে উঠবে।

উল্লেখ্য, চলতি বছরের ২ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ২২টি কোম্পানির ৬১জন পরিচালককে নূন্যতম শেয়ার ধারণ নিয়ে আল্টিমেটাম দিয়েছে। তবে এই নির্দেশনা থেকে স্বতন্ত্র পরিচালরা বাদ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here