আরো ৬ লাখ শেয়ার কিনবেন তারা

0
2028

সিনিয়র রিপোর্টার : স্কয়ার ফার্মার চার উদ্যোক্তা পরিচালক গত জানুয়ারি মাসের শুরুতে দুধাপে দৈনন্দিন লেনদেনের (সেকেন্ডারি) বাজার থেকে ১২ লাখ শেয়ার কেনার ঘোষণা দেন। বাজারমূল্যে যার দাম ছিল ২২ কোটি টাকার বেশি। তাতে ব্যক্তিগতভাবে চার উদ্যোক্তার প্রত্যেকে বিনিয়োগ ছিল ৫ কোটি টাকার বেশি।

চার উদ্যোক্তার মধ্যে ফের দুই পরিচালক তৃতীয় ধাপে আরো ৬ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। যার বাজার মূল্য ১১ কোটি টাকার বেশি।

কোম্পানিটির দুই উদ্যোক্তা-পরিচালক হলেন- অঞ্জন চৌধুরী ও রত্না পাত্র। পাবলিক মার্কেটে বিদ্যমান বাজারদরে ডিএসই ও সিএসইর মাধ্যমে তারা দুজন তিন লাখ করে মোট ছয় লাখ শেয়ার কিনবেন বলে সোমবার ডিএসই জানায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, স্কয়ার ফার্মার যে চার উদ্যোক্তা বাজারমূল্যে ৬ জানুয়ারি শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। তারা হলেন- কোম্পানিটির চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও পরিচালক অঞ্জন চৌধুরী।

সম্পর্কে তারা ভাই-বোন এবং প্রয়াত শিল্পোদ্যোক্তা স্যামসন এইচ চৌধুরীর ছেলে-মেয়ে। দুধাপে কোম্পানিটির এ চার উদ্যোক্তা আলাদাভাবে ৩ লাখ করে মোট ১২ লাখ শেয়ার কেনার ঘোষণা দেন, যা কোম্পানিটির মোট শেয়ারের প্রায় দেড় শতাংশ।

ইতোমধ্যে তারা শেয়ার কেনা সম্পন্ন করে ৪জনের মধ্যে দুজন উদ্যোক্তা আরো ৬ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন।

১৯৯৫ সালে শেয়ারবাজারে আসা কোম্পানিটির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন ৮৪৪ কোটি ২৩ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৫ হাজার ৭৪৪ কোটি ৯৪ লাখ টাকা।

কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৮৪ কোটি ৪২ লাখ ৩৯ হাজার ৫৯। এর মধ্যে ৩৪ দশমিক ৪৩ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ১০ দশমিক ৩৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ১৯ দশমিক ৩৮ শতাংশ বিদেশী বিনিয়োগকারী ও বাকি ৩৫ দশমিক ৮০ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার স্কয়ার ফার্মা শেয়ারের সর্বশেষ দর ছিল ২০৬ টাকা ৮০ পয়সা। সমাপনী দর ছিল ২০৫ টাকা ৬০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here