আরএন স্পিনিংয়ের উৎপাদনে ফেরা নিয়ে সংশয়

1
448

স্টাফ রিপোর্টার

আরএন স্পিনিং মিলস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডে নিট লোকসান ৬০৭ কোটি ১১ লাখ ১৪ হাজার টাকা। কোম্পানির সম্পদ বীমার আওতায় থাকলেও বীমা দাবির বিষয়টি এখনো নিষ্পত্তি হয়নি। যে কারণে এখনো নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না, কোম্পানি কবে উৎপাদনে ফিরবে, জানিয়েছেন কোম্পানি সেক্রেটারি হান্নান মোল্লা।

কোম্পানির গোয়িং কনসার্ন হিসেবে কার্যক্রম পরিচালনার সক্ষমতা নিয়ে সংশয় প্রকাশ করেছে কোম্পানিটির নিরীক্ষক মাহফেল হক অ্যান্ড কোম্পানি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস।

চলতি বছরের ৮ এপ্রিল কুমিল্লা ইপিজেডে আরএন স্পিনিংয়ের কারখানায় আগুন লাগে। আগুনে কারখানার অ্যাক্রিলিক ও কটন সেকশন পুড়ে কোম্পানির উৎপাদন বন্ধ হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানির স্থায়ী সম্পদ ও ইনভেন্টরি লোকসান মিলিয়ে মোট লোকসান দাঁড়িয়েছে ৬১২ কোটি ৩২ লাখ ৮১ হাজার ৯৮৯ টাকা।

তবে কোম্পানিটির স্থায়ী সম্পদ ও ইনভেন্টরি ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বীমা সুরক্ষার আওতায় রয়েছে।বীমা কোম্পানিটি এখনো ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছে। কাজ শেষ হলেই বীমা দাবির বিষয়টি নিষ্পত্তি হবে।

উৎপাদনে ফেরা এবং কোম্পানির সার্বিক পরিস্থিতি নিয়ে আরএন স্পিনিংয়ের কোম্পানি সচিব হান্নান মোল্লা বলেন, বীমার টাকা না পেলে আমরা উৎপাদন শুরু করতে পারছি না।

কারণ উৎপাদন শুরুর জন্য নতুন যন্ত্রপাতি, বিল্ডিং স্থাপন করা লাগবে। আর এর জন্য অর্থ প্রয়োজন। তবে কবে থেকে উৎপাদন শুরু হবে, তা এখনো নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। বিষয়টি বিমার টাকার ওপর নির্ভর করছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here