আজিজ পাইপসের লভ্যাংশ অনুমোদন

0
110

স্টাফ রিপোর্টার : আজিজ পাইপস লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্প্রতি ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। সভায় কোম্পানির ২০১৯-২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশ (উদ্যোক্তা ব্যতীত) অনুমোদন দিয়েছেন সাধান বিনিয়োগকারীরা।

কোম্পানি কর্তৃপক্ষ ২০১৯ সালে ৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ২০২০ হিসাব বছরে ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করলে বিনিয়োগকারীরা তা অনুমোদন দিয়েছেন।

কোম্পানির চেয়ারম্যান এটিএম আহমেদুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উদ্যোক্তা পরিচালক মোহাম্মদ আব্দুল হালিম, পরিচালক হাছিনা আক্তার, স্বতন্ত্র পরিচালক খন্দকার নূরুজ্জামান ও মো. নূরুল হক, বিকল্প পরিচালক মোহাম্মদ মুকিত হালিম, কোম্পানির এমডি মো. নুরুল আবছার এবং কোম্পানি সচিব এএইচএম জাকারিয়া।

৩০ জুন সমাপ্ত এ হিসাব বছরে আজিজ পাইপসের শেয়ারপ্রতি আয় ছিল (ইপিএস) ২৬ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৯১ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭ পয়সা। গত বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় ছিল ২২ পয়সা।

১৯৮৬ সালে পুঁজিবাজারে আসা আজিজ পাইপসের অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৫ কোটি ৩৪ লাখ ৭০ হাজার। কোম্পানিটির মোট শেয়ারের সংখ্যা ৫৩ লাখ ৪৭ হাজার ১২৫।

এর মধ্যে ৩৩ দশমিক ৮৩ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ৪ দশমিক ৭২ শতাংশ প্রাতিষ্ঠানিক এবং বাকি ৬১ দশমিক ৪৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here