আগামী বছরে স্বর্ণপদক পাওয়ার আশাবাদ শাশা ডেনিমসের

0
239

মোহাম্মদ তারেকুজ্জামান : রপ্তানিতে বিশেষ অবদান রাখায় পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি শাশা ডেনিমস লিমিটেড জাতীয় রপ্তানি পুরস্কার পেয়েছে। গত রবিবার, ০১ সেপ্টেম্বর এ পদক বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো’র যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলভার পদক জয়ী শাশা ডেনিমসের কোম্পানি সচিব আসলাম আহমেদ খান ডেইলি স্টক বাংলাদেশকে বলেন, এবার নিয়ে আমরা পর পর ৪ বার জাতীয় রপ্তানি পুরস্কার পেলাম। এই বারেই প্রথম আমরা সিলভার পদক পেয়েছি। এর আগের তিনবার আমরা একই অবদানের স্বীকৃতিস্বরুপ স্বর্ণ পদক পেয়েছিলাম। আশা করছি সামনের বছরে শাশা ডেনিমস আবারও স্বর্ণ পদক অর্জন করবে।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার কোম্পানিটির ক্লোজিং প্রাইজ ছিল ৩৯ টাকা ৭০ পয়সা। গত ৫২ সপ্তাহে শাশা ডেনিমসের শেয়ার দর ৩৫ টাকা ৪০ পয়সা থেকে ৮০ টাকা ৯০ পয়সায় ওঠানামা করেছে। ২২৫ কোটি টাকার অনুমোদিত মূলধনি কোম্পানিটির পরিশোধিত মূলধন ১২৭ কোটি ৯২ লাখ টাকা।

সূত্রমতে, কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১২ কোটি ৭৯ লাখ ২৩ হাজার ৭২৯টি। তারমধ্যে স্পন্সর ডিরেক্টরদের শেয়ার রয়েছে ৩৭ দশমিক ৫৭ শতাংশ, সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ৪১ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ১৭ দশমিক ৭০ শতাংশ এবং বিদেশি বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ২ দশমিক ৯৬ শতাংশ।

৩০ জুন সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০১৬ সালে ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। ২০১৭ সালে ২৫ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। আর ২০১৮ সালে ১৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here