আইপিওভুক্ত এডিএন টেলিকমের পর্ষদে রদবদল

0
465

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বিডিং প্রক্রিয়া সম্পন্ন করা এডিএন টেলিকম লিমিটেডের পরিচালনা পর্ষদে সম্প্রতি পরিবর্তন আনা হয়েছে। কোম্পানিটির পরলোকগত পরিচালক খন্দকার মাহমুদা সাঈদের জায়গায় দুজন প্রতিনিধি পরিচালক যোগ দিয়েছেন।

তারা হলেন- স্যাভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেডের পরিচালক নিয়াজ আহমেদ ও ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ানের পরিচালক ওয়াকার আহমেদ চৌধুরী।

খন্দকার মাহমুদা সাঈদ দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যান্ডের ব্যাংককে চিকিৎসা নেন। বিদেশে ক্যান্সারের চিকিৎসা ব্যয় বহনের জন্য তিনি তার হাতে থাকা কোম্পানির সব শেয়ার স্যাভয় আইসক্রিম ফ্যাক্টরির কাছে বিক্রি করে দেন। গত ৭ এপ্রিল তিনি মারা যান।

তার পদ পূরণের জন্য স্যাভয় আইসক্রিম ফ্যাক্টরির পরিচালক নিয়াজ আহমেদ ও ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ানের পরিচালক ওয়াকার আহমেদ চৌধুরীকে প্রতিনিধি পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিডিং প্রক্রিয়া সম্পন্ন শেষে এডিএন টেলিকমের কাট-অফ প্রাইস দাঁড়িয়েছে ৩০ টাকা। গত বছরের ১৪ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও বিডিংয়ের অনুমোদন দেয়।

আইপিওর মাধ্যমে এডিএন টেলিকম শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। এর মধ্যে বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে উত্তোলিত ৫৭ কোটি টাকা দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় নির্বাহ করবে। এডিএন টেলিকমের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here