আইপিওভুক্ত ইউনিয়ন ইন্স্যুরেন্সের প্রোসপেক্টাস অনুমোদন

0
2378

সিনিয়র রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেডের প্রোসপেক্টাস অনুমোদন পেয়েছে। শিগগিরই বিনিয়োগকারীদের জন্য তা উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির প্রোসপেক্টাস গত সপ্তাহে অনুমোদন দিয়েছে। তবে এখন পর্যন্ত হাতে পায়নি কোম্পানির কর্তৃপক্ষ।

ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেডের কোম্পানি ডিরেক্টরদের সিআইবি মিসম্যাস হওয়ায় তা বাংলাদেশ ব্যাংক সার্ভারে সম্পন্নের কার্যক্রম চলমান থাকায় এই বিলম্ব। তবে চলতি সপ্তাহে সিআইবি সম্পন্ন হওয়ার আভাস মিলেছে।

এরপরে আগামী সপ্তাহে আসতে পারে কোম্পানির ‘সাবসক্রিপশ ডেট’ -এর ঘোষণা। ইস্যু ম্যানেজার সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

ফিক্সড প্রাইস পদ্ধতিতে আইপিওর মাধ্যমে ইউনিয়ন ইন্স্যুরেন্স পুঁজিবাজার থেকে ১৯ কোটি ৩৬ লাখ টাকা উত্তোলন করবে। অভিহিত মূল্য ১০ টাকায় মূল্যে ১ কোটি ৯৩ লাখ ৬০ হাজার শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

উত্তোলিত অর্থ মেয়াদি আমানত, পুঁজিবাজারে বিনিয়োগ, ফ্লোর কেনা ও আইপিওর ব্যয় বাবদ ব্যবহার করবে। সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বা ইপিএস ৯৩ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটি শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৬ টাকা ২ পয়সা (সম্পদ পুনঃমূল্যায়নসহ)।

ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here