অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিও আবেদন ১৬ সেপ্টেম্বর পর্যন্ত

0
688

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অ্যাসোসিয়েটেড অক্সিজেন শেয়ার বিক্রির লক্ষ্যে আবেদন ও চাঁদার টাকা জমা নেয়া বৃহস্পতিবার শুরু হয়েছে। কোম্পানিটি আইপিওর চাঁদাগ্রহণ চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যোগ্য বিনিয়োগকারীরা বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৬ সেপ্টেম্বর বেলা ৫টা ৩০ মিনিটের মধ্যে ইলেকট্রনিক সাবস্ক্রিপশন পদ্ধতিতে অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিও শেয়ারের জন্য আবেদন করতে পারবেন।

কোম্পানিটির ফিক্সড প্রাইস-ভিত্তিক আইপিও শেয়ারের জন্য তারাই আবেদন করতে পারবেন, যাদের ২ সেপ্টেম্বর পর্যন্ত তালিকাভুক্ত সিকিউরিটিজে বিদ্যমান বাজারদরে অন্তত ১ কোটি টাকার বিনিয়োগ ছিল। এসব যোগ্য বিনিয়োগকারীদের সিটি ব্যাংক লিমিটেডের মাধ্যমে আইপিও চাঁদার পুরো অর্থ ও তিন হাজার টাকা সাবস্ক্রিপশন ফি ১৬ সেপ্টেম্বর দুপুর ২টার মধ্যে পরিশোধ করতে হবে।

আইপিওর চাঁদাগ্রহণ শুরুর বিষয়ে কোম্পানিটি গত মাসে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছ থেকে সম্মতিপত্র পায়। এরপরই কোম্পানিটির আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, গত ১৬ জুলাই বিএসইসির ৭৩২তম কমিশন সভায় অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের আইপিও অনুমোদন করা হয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে দেড় কোটি শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে তারা। উত্তোলিত অর্থ নতুন মজুদ ছাউনি ও নতুন প্লান্ট শেড নির্মাণ, নতুন যন্ত্রপাতি কেনা, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে কাজে লাগানো হবে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের হিসাব অনুসারে ভারীত গড় হারে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আর ৩০ জুন পুনর্মূল্যায়ন ব্যতীত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৩৭ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বিডি ফিন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here