অলিম্পিক অ্যাকসেসরিজের আয় বেড়েছে ৫৩ শতাংশ

0
552

সিনিয়র রিপোর্টার : অলিম্পিক অ্যাকসেসরিজের চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আয় বেড়েছে ৫৩ শতাংশ। তবে আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী লোকসান গত হিসাব বছরের একই সময়ের তুলনায় বেড়েছে ২৭ শতাংশ। গতকাল বিকালে অনুষ্ঠিত সভায় চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে কোম্পানিটির পর্ষদ।

প্রতিবেদন অনুসারে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ২০ কোটি ৪ লাখ ৮৫ হাজার ৪৮৭ টাকা, যা আগের বছরের একই সময় ছিল ১৩ কোটি ১৩ লাখ ৪১ হাজার ১৩৭ টাকা।

সে হিসাবে চলতি হিসাব বছরে কোম্পানিটির আয় বেড়েছে ৬ কোটি ৯১ লাখ ৪৪ হাজার ৩৫০ টাকা বা ৫৩ শতাংশ। কিন্তু আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী লোকসান হয়েছে ১ কোটি ৯৯ লাখ ১২ হাজার ৫০০ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে লোকসান হয়েছিল ১ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬৬১ টাকা।

সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির লোকসান বেড়েছে ৪২ লাখ ৭৪ হাজার ৮৩৯ টাকা বা ২৭ শতাংশ। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ পয়সা, যা আগের বছরে একই সময় ছিল ৯ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির আয় হয়েছে ৩২ কোটি ২২ লাখ ৮৫ হাজার ৬০৮ টাকা, যা আগের হিসাব বছরের একই সময় ছিল ৩৫ কোটি ৩৫ লাখ ৩০ হাজার ৬৬৬ টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির আয় কমেছে ৩ কোটি ১২ লাখ ৪৫ হাজার ৫৮ টাকা বা ৯ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী লোকসান হয়েছে ৫ কোটি ৬৬ লাখ ২১ হাজার ৪৭৮ টাকা, যা আগের হিসাব বছরে একই সময়ে ছিল ৭ কোটি ২৩ লাখ ৬১ হাজার ৩৬৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির লোকসান কমেছে ১ কোটি ৫৭ লাখ ৩৯ হাজার ৮৮৯ টাকা বা ২২ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪৩ পয়সা।

চলতি হিসাব বছরের ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৬৪ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here