অটোমেশনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে বিএসইসি

0
214
কমিশনের চেয়ারম্যানের সঙ্গে নেতারা। ছবি : সংগৃহিত

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের অটোমেশনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন নেতৃত্ব। ইতোমধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী এক বছরের মধ্যে প্রক্রিয়া শেষ করার আশা করছে কমিশন।

বিএসইসির নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বৃহস্পতিবার পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) নেতাদের এ তথ্য জানিয়েছেন।

বিকালে সিএমজেএফের একটি প্রতিনিধি দল তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি তাদের এ কথা বলেন। সংগঠনটির সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সিএমজেএফ নেতারা সময় নতুন কমিশনকে বাজারে স্বচ্ছতা-জবাবদিহীতা বাড়ানো ও সুশাসন প্রতিষ্ঠার উপর জোর দেওয়ার আহ্বান জানান। পাশাপাশি তারা বাজারে মূল্য সূচকের হ্রাস-বৃদ্ধি নিয়ন্ত্রণে হস্তক্ষেপ থেকে বিরত থা্কার পরামর্শ দেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, যে কোনো উন্নয়নের ক্ষেত্রে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। তাই গণমাধ্যমে উঠে আসা পুঁজিবাজারের বিভিন্ন বিষয়কে তারা গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেবেন।

একই সঙ্গে সিএমজেএফ -এর সদস্যদের পেশাগত দক্ষতা বাড়াতে পর্যাপ্ত প্রশিক্ষণের আয়োজনে সহায়তার আশ্বাস দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here