অগ্নিকাণ্ডে জাহিন স্পিনিংয়ের উৎপাদন বন্ধ, চলতি সপ্তাহে আংশিক শুরুর আভাস

0
162

সিনিয়র রিপোর্টার : নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাহিন স্পিনিং লিমিটেডের কারখানায় গত শুক্রবার সকালে অগ্নিকাণ্ডে গোডাউনে প্রায় ১১ কোটি টাকার তুলাসহ অনেক ক্ষতি হয়েছে। সকালে স্পিনিং মিলের সুতা তৈরির মেশিন থেকে আগুনের সূত্রপাত হলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন কয়েকজন শ্রমিক।

কোম্পানির উৎপাদন বর্তমানে বন্ধ রয়েছে। তবে এই সপ্তাহের মধ্যে আংশিক উৎপাদন শুরু করা সম্ভব হবে বলে জানান জাহিন স্পিনিং মিলের এমডি মাহমুদুর রহমান সুমন।

কারখানার শ্রমিকরা জানান, দ্রুত মেশিন থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের তুলার গোডাউনে। এ সময় আশপাশের এলাকা ছেড়ে নিরাপদে সরে যান শ্রমিকরা। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ৩ ঘণ্টায় আগুন নেভায় বলে জানান অগ্নিনির্বাপক কর্মীরা।

জাহিন স্পিনিং মিলের মালিক মাহমুদুর রহমান সুমন জানান, কারখানায় আগুনে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনি বলা সম্ভব নয়। পুরোপুরি হিসাব পরে বলতে পারব না।

তিনি আরও বলেন, মেশিনারীজ সব বীমার আওতায় এবং বর্তমানে কোম্পানির উৎপাদন বন্ধ রয়েছে। তবে এই সপ্তাহের মধ্যে উৎপাদন শুরু করা সম্ভব হবে বলে আশা করছি। কিন্তু পুরোদমে উৎপাদন সম্ভব হবে না। এক্ষেত্রে আংশিক মেশিন দিয়ে উৎপাদন শুরু করা হবে। পরবর্তীতে ধীরে ধীরে পুরোদমে উৎপাদন করা হবে।

নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিস স্টশনের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, আগুনের খবর পেয়ে আড়াইহাজার, মাধবদী ও নারায়ণঞ্জ ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নেভানো যায়।

জাহিন স্পিনিং মিলের ম্যানেজার জহিরুল ইসলাম জানান, তাদের তুলার গোডাউনে প্রায় ১১ কোটি টাকার তুলা ছিল। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এখনই বলা যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here